সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / বার্ষিক সভায় উত্তরণ আবাসন প্রকল্পে দ্রুত পরিকল্পিত বাড়ি নির্মাণের তাগিদ

বার্ষিক সভায় উত্তরণ আবাসন প্রকল্পে দ্রুত পরিকল্পিত বাড়ি নির্মাণের তাগিদ

uttaran-21দেশের দীর্ঘতম সাগরপাড়ের শহর কক্সবাজারে একটি আধুনিক আবাসন প্রকল্প গড়ে তোলার উপর গুরুত্বারোপ করে বক্তারা বলেছেন যে, উত্তরণ গৃহায়ন সমবায় সমিতি লিঃ এর আবাসন প্রকল্পটি হতে পারে দেশের মডেল আবাসন প্রকল্প। যেহেতু এই পর্যটন শহরের প্রবেশদ্বারে মহাসড়কের দুই পাশে গাছ-গাছালি সমৃদ্ধ ছায়া শীতল এক চমৎকার পরিবেশে এই আবাসন প্রকল্পটির অবস্থান। তিন দশক ধরে গড়ে তোলা প্রকল্পের অবিলম্বে বাড়ি ঘর নির্মাণের উপরেও গুরুত্বারোপ করেন বক্তারা।

২১ নভেম্বর শনিবার অনুষ্ঠিত কক্সবাজারের উত্তরণ গৃহায়ন সমবায় সমিতি লিঃ এর ৩২ তম বার্ষিক সাধারণ সভায় বক্তারা এসবের উপর গুরুত্বারোপ করেন। কক্সবাজার বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমি মিলনায়তনে অত্যন্ত উৎসাহ উদ্দিপনা এবং শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয় এই সাধারণ সভা।

উত্তরণ গৃহায়ন সমবায় সমিতি লিঃ এর উদ্যোক্তা এবং বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব আলহাজ নজরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভার প্রথম পর্বে কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ আলী হোসেন এবং দ্বিতীয় পর্বে কক্সবাজার সদর-রামু সংসদীয় আসনের সংসদ সদস্য আলহাজ সাইমুম সরওয়ার কমল যথাক্রমে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

কক্সবাজার বায়তুশ শরফ জামে মসজিদের ইমাম মাওলানা আবছার কামালের পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে প্রথম পর্বে অনুষ্ঠান শুরু হয়। এতে সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম জিল্লুর রহিম চৌধুরী, সাবেক সভাপতি মরহুম আনোয়ারুল ইসলাম চৌধুরী এবং সাবেক সহ-সভাপতি মরহুম আলহাজ ছরওয়ার কামালসহ সমিতির প্রয়াত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন কক্সবাজার বায়তুশ শরফ জামে মসজিদের খতিব ও সমিতির সহ-সভাপতি আলহাজ মাওলানা তাহেরুল ইসলাম।

প্রথম পর্বের সভায় প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক মোঃ আলী হোসেন পর্যটন শহর কক্সবাজারে একটি পর্যটন ও পরিবেশ বান্ধব আদর্শ আবাসন প্রকল্পের উপর গুরুত্বারোপ করেন।

তিনি বলেন-দেশের প্রধান পর্যটন কেন্দ্র কক্সবাজারে এমনিতেই জমির মূল্য বৃদ্ধি পেয়েছে। এ শহরে অনেকেই চান এক খন্ড জমি। কিন্তু সংকট দেখা দিয়েছে আবাসনযোগ্য জমির। এক্ষেত্রে উত্তরণ আবাসন প্রকল্প অনেক এগিয়ে রয়েছে। তিনি এই প্রকল্পে পরিকল্পিত ভাবে আধুনিক ডিজাইনের গৃহ নির্মাণ করে পর্যটন নগরীর সৌন্দর্য্য বৃদ্ধির উপর জোর দিয়েছেন। সভার মঞ্চে এসময় জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক এবং উপ-সচিব আবুল ফয়েজ মোহাম্মদ আলাউদ্দিন খান, উত্তরণ গৃহায়ন সমবায় সমিতি লিঃ সদস্য এডভোকেট সিরাজুল মোস্তফা, কানিজ ফাতেমা মোস্তাক, এডভোকেট নুরুল ইসলাম, নাজের ছিদ্দিকী, হামিদা তাহের, আয়েশা সিরাজ, মাওলানা কাজী নাছির উদ্দিন, কুমিল্লা জেলা সমবায় অফিসার শাহে নেওয়াজ চৌধুরীও সাবেক সম্পাদক শওকত ওসমান পিয়ারুসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সমিতির সদস্য আলহাজ তোফায়েল আহমদ এডভোকেট।

সভায় বিগত বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী, ব্যবস্থাপনা কমিটির বার্ষিক রিপোর্ট, বার্ষিক হিসাব বিবরণী এবং প্রাক্কলিত বাজেটসহ বিজ্ঞপ্তিতে উল্লেখিত সকল আলোচ্য বিষয় উপস্থিত সদস্যদের ব্যাপক আলোচনার মাধ্যমে অনুমোদন করা হয়। অনুষ্ঠানে সমিতির উন্নয়ন কর্মকান্ডের বিবরণ তুলে ধরেন সমিতির সাবেক সম্পাদক ও প্রকল্প উন্নয়ন উপ-কমিটির সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ এম.এম. সিরাজুল ইসলাম। বার্ষিক প্রতিবেদন উত্থাপন করেন সমিতির সম্পাদক শিক্ষাবিদ ফরিদ আহমদ এবং বার্ষিক অডিট, বাজেট ও হিসাব বিবরণী উত্থাপন করেন সমিতির জেনারেল ম্যানেজার দেলোয়ার হোছাইন।

উপস্থিত সমিতির সদস্যদের মধ্যে যথাক্রমে প্রকৌশলী রফিকুল ইসলাম, সাংবাদিক মুহাম্মদ আলী জিন্নাত, আবু জাফর ছিদ্দিকী, এইচ.এম. আবু ছিদ্দিক প্রমুখ সমিতির উন্নয়ন কর্মকান্ড নিয়ে দিক নিদের্শনা মূলক পরামর্শ প্রদান করেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে প্রধান অতিথি কক্সবাজার সদর-রামু সংসদীয় আসনের এম.পি আলহাজ সাইমুম সরওয়ার কমল বলেন-“দেশের অন্যতম বৃহত্তম কক্সবাজারের উত্তরণ আবাসন প্রকল্পকে পরিকল্পিত ভাবে সাঁজাতে হবে। এজন্য ইতোমধ্যে প্লট গৃহীতা সদস্যগণকে এগিয়ে আসতে হবে।”

তিনি আরো বলেন, আমি মনেকরি এই আবাসন প্রকল্পের সদস্যরা যদি কিনা একই ডিজাইনের ডুপ্লেক্স ঘর নির্মাণ করতে এগিয়ে আসেন তাহলে এই পর্যটন শহরের চেহারাই বদলে যাবে। তিনি সমিতির সকল সদস্যদের মাঝে যাতে প্লট বরাদ্দ দেয়া যায় তার জন্য সমিতির ব্যবস্থাপনা কমিটিকে পরামর্শ দেন। এম.পি. কমল আরো বলেন, উত্তরণ আবাসন প্রকল্প নিয়ে অনেক সময় ইতিমধ্যে পার হয়ে গেছে। আর বিলম্ব নয় এবার প্রকল্পের ঘর বাড়ি নির্মাণ করে বসবাস করার পালা শুরু করতে হবে।

-প্রেসবিজ্ঞপ্তি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/