শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৯:২৮ পূর্বাহ্ন

বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন

অনলাইন ডেস্ক :
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছে নির্বাচন কমিশন (ইসি)। তবে নির্বাচন কমিশনের সঙ্গে রাজনৈতিক দলগুলোর চলমান সংলাপে অংশ নেবে না বলে আগেই জানিয়েছে বিএনপি। এ ব্যাপারে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল জানিয়েছেন, বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন।

বুধবার (২০ জুলাই) দুপুরে ইসির সঙ্গে সংলাপের সিডিউল ছিল বিএনপির। তবে তারা না আসার পরিপ্রেক্ষিতে সিইসি সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, ‘এ পর্যন্ত যতগুলো পার্টি সংলাপে অংশ নিয়েছে, তাদের সবার মনোভাব ইতিবাচক। নির্বাচনে যাতে ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সে বিষয়টি নিশ্চিতের কথা বলেছে দলগুলো। আমরাও বলেছি, সত্যিকার অর্থে এটিই আমাদের একমাত্র দায়িত্ব যেন প্রত্যেকটা ভোটার কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। এটাই গণন্ত্রের ভিত্তি। এক্ষেত্রে সবার সহযোগিতা প্রয়োজন এবং প্রতিটি দলই বলেছে তারা ঐক্যমতে বিশ্বাস করে।’

তিনি আরও বলেন, ‘ঐক্যমত তো হতেও পারে, নাও হতে পারে। কিন্তু আমরা বলেছি, আমরা আমাদের প্রয়াস অব্যাহত রাখবো। এ বিষয়ে কেউ না করেনি। প্রয়াসটি অব্যাহত থাকবে। আমরা সুস্পষ্টভাবে বলেছি, ঐক্যটা আমাদের নয়, আমরা রাজনৈতিক দলগেুলোকে বলেছি আপনারা ঐক্যের চেষ্টা করুন এবং ঐক্য হলে আমরা আনন্দিত হবো। আর আমরা যে দায়িত্ব নিয়েছি, আইন-কানুন এবং সংবিধান অনুযায়ী দায়িত্ব পালন করার, সেই দায়িত্বটা পালন করে যাবো।’

সংলাপে ইভিএমের মাধ্যমে ভোটের পক্ষে কথা বলেছেন গণতন্ত্রী পার্টি। চতুর্থ দিনের সংলাপে দলটি নির্বাচনে কালো টাকার ব্যবহার বন্ধে ইসিকে পদক্ষেপ নিতে আহ্বান জানায়। ৩১ জুলাই পর্যন্ত চলবে ইসির সাথে রাজনৈতিক দলগুলোর আলোচনা।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com