সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / বিভিন্ন স্থানে ৪দফা জানাযা শেষে- পেকুয়া উপজেলা আ’লীগ সভাপতি ফরায়েজী’র দাফন সম্পন্ন : বিভিন্ন মহলের শোক

বিভিন্ন স্থানে ৪দফা জানাযা শেষে- পেকুয়া উপজেলা আ’লীগ সভাপতি ফরায়েজী’র দাফন সম্পন্ন : বিভিন্ন মহলের শোক

Ajgari 8-10-2015 (news & 3pic) f2নিজস্ব প্রতিনিধি পেকুয়া :

কক্সবাজারের বিভিন্ন স্থানে ৪দফা নামাযে জানাযা শেষে পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আ.ক.ম. সাহাবউদ্দিন ফরায়েজী (৫৯)র’ দাফন সম্পন্ন হয়েছে। এসব জানাযা ও দাফন কার্য্যে হাজারো শোকার্ত মানূষের উপস্থিতি ও অংশগ্রহন ছিল লক্ষনীয়।

জানা যায়, ৬ অক্টোবর মঙ্গলবার রাতে পরিবারের সহধর্মনীর সাথে মুঠোফোনে শেষ যোগাযোগের পর থেকে নিঁখোজ হন। পরদিন বুধবার ভোর ৭টায় টইটং বটতলী মালঘাড়া সীমান্ত ছড়া থেকে স্থানীয়রা তার ঝলসানো মরদেহের সন্ধান পেয়ে উদ্ধার করে তার পরিবার ও পুলিশে সংবাদ দেন। খবর পেয়ে পেকুয়া থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তে মর্গে পাঠান। বাদে আসর কক্সবাজার জেলা পাবলিক অডিটোরিয়াম শহীদ দৌলত ময়দানে প্রথম দফা নামাযে জানাযার পর চকরিয়ায় দ্বিতীয় নামাযে জানাযার আনুষ্ঠানিকতার পর এনেতার মরদেহ নিজ উপজেলা পেকুয়ায় আনা হয়। পরে, ৮ অক্টোবর বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ৩য় দফায় পেকুয়া শহিদ জিয়াউর রহমান উপকূলীয় কলেজ মাঠে ও বেলা ১১টায় তার নিজ গ্রাম টইটং পশ্চিম সোনাইছড়ি আমিন শরীফ মিয়া স্কুল মাঠে ৪র্থ দফা নামাযে জানাযার পর পারিবারিক কবরস্থানে তার মরদেহ সমাহিত করা হয়। পেকুয়া উপজেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি বীর মুক্তিযোদ্ধা জননেতা আ.ক.ম সাহাবউদ্দিন ফরায়েজীর লাশ উদ্ধার নিয়ে জনমনে নানা প্রশ্নে তোলপাড় ও তীব্র প্রতিক্রিয়া দেখা দিলেও তার পরিবারের পক্ষ থেকে প্রথমে লাশ ময়না তদন্ত ছাড়াই দাফন এবং মামলা মোকাদ্দমায় না জড়ানোর প্রস্তাব, আবার দলীয় চাপে ঘটনাটিকে রাজনৈতিক ইসূতে রূপ দেয়ার চেষ্টা এবং সর্বশেষ ক্ষমতাসীন আওয়ামীলীগের সহযোগী সংগঠন পেকুয়া আওয়ামী যুবলীগের ঘটনার দ্রুত তদন্তে সহযোগিতার পরিবর্তে অতিউৎসাহী মায়া কান্নায় থানা-পুলিশ প্রশাসনকে জড়িয়ে লাগামহীন মিথ্যাচার প্রপাগান্ডা ও আল্টিমেটামের ঘটনা এ নেতার মৃত্যু রহস্য উদঘাটনে দেখা দিয়েছে এক অনভিপ্রেত বিব্রতকর পরিবেশ।

নিহত আ’লীগ নেতা সাহাবউদ্দিন ফরায়েজীর লাশ উদ্ধারের দু’দিন পেরিয়ে গেলেও তার পরিবারের পক্ষ থেকে থানায় এজাহার জমা বা পুলিশকে তা নিয়ে তথ্য সরবরাহের বদলে পুলিশকে জড়িয়ে জনমনে বিভ্রান্তি ছড়ানোর পাশাপাশি ওসি’র অপসারন দাবীতে আওয়ামী যুবলীগের অতি উৎসাহী তৎপরতায় বিষয়টিকে নিয়ে যাচ্ছে আরো জঠিল পর্যায়ে বলে মন্তব্য করেন এলাকার সচেতন মহলের সকল নেতৃস্থানীয়দের। পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আ.ক.ম সাহাবুদ্দিন ফরায়েজীর লাশ উদ্ধার ও ময়না তদন্তের পর কক্সবাজার ও চকরিয়ায় দু’দফা নামাযে জানাযা শেষে গতপরশু বুধবার এ নেতার মরদেহ পেকুয়া উপজেলা টইটং ইউনিয়নের বাড়িতে নিয়ে আনা হয়।

বৃহষ্পতিবার সকাল সাড়ে ১০টায় পেকুয়া ক্রীড়া কমপ্লেক্স মাঠে এবং সাড়ে ১১টায় মরহুমের নিজ বাড়িস্থ সামাজিক মসজিদ মাঠে জানাজার নামাজ অনুষ্টিত হয়। জানাযায় ইমামতি করেন মরহুমের সুযোগ্য সন্তান ও উপজেলা ছাত্রলীগ নেতা হাফেজ হাছান মেহেদী ফরায়েজী। জানাজা শেষে সামাজিক কবরস্থানেই তার দাফন সম্পন্ন হয়। অনুষ্ঠিত জানাজায় উপজেলার বিভিন্ন শ্রেণীর পেশা জীবি নেতৃস্থানীয়রা ছাড়াও স্কুল, কলেজ, মাদ্রাসা প্রতিষ্টানে কর্মরত শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও স্থানীয় শোকার্ত জনতা স্বতঃস্ফুর্ত অংশ নেয়।

উল্লেখ্য যে, ৭অক্টোবর বুধবার সকালে উপজেলার টইটং ইউনিয়নের দূর্গম পাহাড়ি এলাকার বটতলী মালঘাড়া নামক এলাকা থেকে নহত আ’লীগ সভাপতি ফরায়েজী’র এ লাশ উদ্ধার করে পুলিশ। গত বুধবার সকাল পৌনে ১০টায় কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ও সহকারী পুলিশ সুপার মাসুদ আলম এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থ্যার লোকজন, গণমাধ্যমকর্মীরা ঘটনাস্থল পরিদর্শন ও আলামত হেফাজতে নেন ও জিজ্ঞাসাবাদের জন্য এ নেতাকে বহনকারী ২সিএনজি চালক ও সন্দেহভাজন দু’নারীকে আটক করেন। আটককৃতরা রয়েছেন এখনো পুলিশি হেফাজতে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে বলে ওসি মোঃ আবদুর রকিব এ প্রতিবেদককে জানিয়েছেন।

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে যে, রাজনৈতিক জীবনে নিহত সাহাবউদ্দিন ফরায়েজী আমৃত্যু আওয়ামীলীগসহ বিভিন্ন সামাজিক, সাংষ্কৃতিক সংগঠনের রাজনীতির সাথে উৎপ্রোতভাবে জড়িত ছিলেন। ছাত্র জিবনে তিনি চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজের ভিপি ও স্বাধীন সংগ্রাম এবং রাজপথের রাজনীতিতে ছিলেন সক্রিয়। আ’লীগ নেতা মরহুম ছাদেকুর রহমান ওয়ারেচীর মৃত্যুর পর অনুষ্ঠিত দলীয় কাউন্সিলে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করে তিনি পদাসীন হন এবং আমৃত্যু পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি পদের দায়িত্ব পালন করেন। এদিকে তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন কক্সবাজার-১ চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও জাপা নেতা আলহাজ্ব মুহাম্মদ ইলিয়াছ এমপি, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জননেতা আলহাজ্ব সালাউদ্দিন আহমেদ সিআইপি, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ হোসাইন বিএ, জেলা আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কামাল হোছাইন, জেলা আওয়ামীলীগের সদস্য এস এম গিয়াস উদ্দিন, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাঁশিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, বরইতলী ইউপি চেয়ারম্যান এ.টি.এম জিয়া উদ্দিন জিয়া, চকরিয়ার ঢেমুশিয়া ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান আ’লীগ নেতা সিরাজুল ইসলাম বাবলা, পেকুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান যুবদল নেতা শাফায়েত আজিজ রাজু।

পেকুয়া আওয়ামীলীগ :

পেকুয়া উপজেলা আওয়মীলীগের সাবেক সভাপতি বখতিয়ার উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আবুল কাশেম, সাবেক যুগ্ম সম্পাদক ফরিদুল আলম, সদরের সভাপতি আযম খান, সম্পাদক বেলাল উদ্দিন, মগনামার সভাপতি চেয়ারম্যান খাইরুল এনাম, সম্পাদক রশিদ আহমদ, সহ-সভাপতি সাংবাদিক মুহাম্মদ হাসেম, উজানটিয়ার সভাপতি তোফাজ্জল করিম, সম্পাদক শাহজামাল মেম্বার, রাজাখালীর সভাপতি নুরুল ইসলাম বিএসসি, সম্পাদক আবুল কাসেম আযাদ, শিলখালীর সভাপতি ওয়াহিদুর রহমান ওয়ারেচী, সম্পাদক বেলাল উদ্দিন, আইন বিষয়ক সম্পাদক সাংবাদিক এস.এম ছগির আহমদ আজগরী, শিলখালী ইউপি’র প্যানেল চেয়ারম্যান-১ আওয়ামীলীগ নেতা নুরুল আলম এমইউপি, ইউনিয়ন আ’লীগনেতা তাজউদ্দিন ভুট্রো, টইটং ইউপি’র প্যানেল চেয়ারম্যান-১ কবির আহমদ এমইউপি, টইটংয়ের সভাপতি ছরওয়ার কামাল, সম্পাদক জাহেদুল ইসলাম চৌং, বারবাকিয়ার সভাপতি আবুল হোসেন শামা, সম্পাদক কামাল হোসেন, উপজেলা যুবলীগ সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারন সম্পাদক মো. বারেক, উজানটিয়ার চেয়ারম্যান শহিদুল ইসলাম চৌং, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ওসমান গনি, সম্পাদক নেজাম উদ্দিন, ছাত্রলীগের আহবায়ক এম কফিল উদ্দিন বাহাদুর, প্রজম্মলীগের সভাপতি মোকাতার আহমদ, সাধারণ সম্পাদক মুঃ ইসমাঈল, মোঃ এহছান, জেলা আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভাপতি মোঃ হেফাজ উদ্দিন নয়ন, সাধারণ সম্পাদক রাশেদ কামাল, পেকুয়া উপজেলা সুচিন্তা ফউন্ডেশনের আহবায়ক অ্যাডভোকেট রাশেদুল কবির, যুগ্ম আহবায়ক রেজাউল করিম রেজা, পেকুয়া উপজেলা ওলামালীগ নেতা ডা. মৌ: শফিকুর রহমান চৌধুরী, জাকের উল্লাহ জালালী, আব্দুল লতিফ সিকদার বুলবুল, মুনিরুল মন্নান, জাকের হোসন, জামাল হোসেন, নুরুল আমিন ও মৌলভী কহিনুর প্রমূখ।

পেকুয়া উপজেলা জাতীয় পার্টি:

জাতীয় পাির্টর যুগ্ম আহবায়ক সেলিমুল আহসান চৌধুরী, দেলোয়ার করিম চৌধুরী, মোঃ হোসেন সিকদার, সদস্য সচিব এম.দিদারুল করিম, জাপা নেতা হাজী বদিউল আলম, মিজবাহ উদ্দিন মিন্টু, শাহেদুল ইসলাম, হাজী জামাল উদ্দিন, শাহাদাত হোছাইন, নুরুন্নবী, অলি উল্লাহ, মৌলভী হেফাজ উদ্দিন, পেকুয়া সদর জাতীয় পর্টির আহবায়ক সাবেক ইউপি সদস্য আহমদ হোসেন, জাপা নেতা কামাল হোসেন সওঃ, আকতার হোসেন, শিলখালী ইউনিয়ন জাতীয় পার্টি’র আহবায়ক মোঃ আলম ফরায়েজী, সদস্য সচিব কাউছার হামিদ, রাজাখালী ইউনিয়ন জাতীয় পার্টি’র সভাপতি ইউপি সদস্য হোছাইন শহিদ সাইফুল্লাহ, সাধারণ সম্পাদক মোঃ আছিফ, জাপা নেতা ডা. নুরুল আমিন, মনিরুল ইসলাম, বারবাকিয়া জাতীয় পার্টির আহবায়ক মোঃ নন্না মিয়া, সদস্য সচিব জয়নাল আবেদীন জনি, টইটং ইউনিয়ন জাতীয় পার্টি’র আহবায়ক আব্দুল খালেক, সদস্য সচিব আনিছুর রহমান, বেলাল উদ্দিন, ছৈয়দ আলম, বদর আলম, মোঃ হারুন-উর-রশিদ, মহিলা নেত্রী দিলুয়ারা বেগম, উজানটিয়া ইউনিয়ন জাতীয় পার্টি’র আহবায়ক সাবেক ইউপি সদস্য রেজাউল করিম বজল, রহমত উল্লাহ, আকতার হোসেন, মগনামা ইউনিয়ন জাতীয় পার্টি’র আকবায়ক আলমগীর সাও, ছরওয়ার আলম, নাজিম উদ্দিন, উপজেলা যুব সংহতির সভাপতি শকিল সাজ্জাত চৌধুরী, সাধারণ সম্পাদক মমতাজুল ইসলাম, ছাত্র নেতা আরমান ও জুয়েল প্রমূখ। নেতৃবৃন্দরা মরহুমার রুহে আত্মার মগফিরাত ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

পেকুয়া উপজেলা প্রেস ক্লাব:

পেকুয়া উপজেলা প্রেস ক্লাবের সভাপতি এ.এম.এমরান আহমেদ, সাধারণ সম্পাদক এম.দিদারুল করিম (পূর্বদেশ), শেখ মোহাম্মদ হানিফ (প্রথমআলো), নেতৃবৃন্দ যথাক্রমে এম.কপিল উদ্দিন (পূর্বকোণ), রেজাউল করিম রেজা (সকালের কক্সবাজার), নাজিম উদ্দিন (কক্সবাজার), ছগির আহমদ আজগরী (ভোরেরডাক, নয়াবাংলা, সমূদ্রবার্তা), শাকাওয়াত হোছাইন সুজন (ভোরের কাগজ), মুহাম্মদ হাসেম (আজকের কক্সবাজার), হাজী জালাল উদ্দীন (কক্সবাজার বার্তা) ও মোহাম্মদ ইমরান হোছাইন (সিবিএন) প্রমুখ প্রয়াত আ’লীগ নেতা সাহাবউদ্দিন ফরায়েজীর আকস্মিক মৃত্যুতে গভীর শোক ও শোকাহতদের প্রতি সমবেদনা জানিয়ে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত এবং শান্তি কামনা করে এনেতার লাশ উদ্ধার ঘটনার রহস্য দ্রুত উদঘাটন করতে পুলিশের প্রতি জোর দাবী জানান।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/