সাম্প্রতিক....
Home / জাতীয় / বৃষ্টির সম্ভাবনা নেই, রাতে বাড়বে গরম

বৃষ্টির সম্ভাবনা নেই, রাতে বাড়বে গরম

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2023/04/Thermometer-Hit-Hot.jpg?resize=620%2C326&ssl=1


অনলাইন ডেস্ক :

ঢাকাসহ দেশের কোনো বিভাগেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। দেশের ছয় বিভাগ ও দুই জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ। এটি অব্যাহত থাকতে পারে। সেই সঙ্গে রয়েছে তাপমাত্রা বাড়ার আভাস। তবে কোনো বিভাগেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

 

আজ সোমবার (১৫ এপ্রিল) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এমন তথ্য জানানো হয়েছে।


আবহাওয়া অফিস জানায়, রোববার সবচেয়ে বেশি ৪০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। আজকের তাপমাত্রা কোন কোন জেলায় ৪০ থেকে ৪১ ডিগ্রিতে উঠতে পারে।


এদিকে গতকাল রবিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় রাঙামাটিতে ৪০ ডিগ্রি সেলসিয়াস। আর আজ সকাল ৬টা পর্যন্ত দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ২১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।


আগামীকাম মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসও বলছে, অব্যাহত থাকতে পারে বিরাজমান তাপপ্রবাহের পরিস্থিতি। ওই সময়ের মধ্যে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এতে বলা হয়েছে, রংপুর ও নীলফামারী জেলাসহ রাজশাহী বিভাগের ৮টি, ঢাকার ১৩টি, খুলনার ১০টি, বরিশালের ৬টি, চট্টগ্রামের ১১টি ও সিলেট বিভাগের চারটি জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এ ছাড়া আজ অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সেই সঙ্গে সারা দেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকলেও রাতে সামান্য বাড়তে পারে।

পূর্বাভাসে আরো বলা হয়েছে, আগামীকাল মঙ্গলবার রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। পাশাপাশি কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময় বিরাজমান তাপপ্রবাহের পরিস্থিতি অব্যাহত থাকতে পারে। আর সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।


আবহাওয়া অফিস জানায়, আগামী বুধবার রংপুর, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এ দিন দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ ছাড়া দেশের উত্তরপূর্বাঞ্চলে দিনের তাপমাত্রা সামান্য কমলেও তা অন্যত্র প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লায়ন্স ক্লাব অব চিটাগাং ইম্পেরিয়াল সিটির ২০২৪-২৫ লায়ন্স সেবা বর্ষের কমিটি গঠিত

  বার্তা পরিবেশক : আর্ন্তজাতিক সেবা সংগঠন লায়ন্স ইন্টারন্যাশনালের অন্যতম শ্রেষ্ঠ জেলা লায়ন্স জেলা ৩১৫ ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/