ভারতে পুলিশ স্টেশনে সন্ত্রাসী হামলায় নিহত ৯

Pakistan-2ভারতে পাঞ্জাব রাজ্যের এক পুলিশ স্টেশনে সোমবার সকালে হামলা চালিয়েছে সন্দেহভাজন সন্ত্রাসীরা। তাদের হামলায় পুলিশসহ নয়জন নিহত হয়েছে। আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। হামলাকারীদের বিরুদ্ধে সামরিক অভিযান চালিয়ে যাচ্ছে ভারতীয় সেনারা।

এনডিটিভি জানিয়েছে, সোমবার স্থানীয় সময় সকাল ছয়টার দিকে সেনাবাহিনীর পোশাকে তিন থেকে চার সন্ত্রাসী জম্মুর হিরানগর সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করে। তারা একটি সাদা মারুতি গাড়ি ছিনতাই করে পাঞ্জাবের গুরদাসপুরের দীনানগর পৌঁছায় এবং পুলিশ স্টেশনে ঢুকে গুলি করে দুই পুলিশকে হত্যা করে। এসময় ওই পুলিশ স্টেশনে পাঁচ থেকে ছয় জন পুলিশ ছিল। খবর পাওয়ার পরপরই ঘটনাস্থলে ছুটে যায় পাঞ্জাবের নিরাপত্তা বাহিনী। তারা গোটা এলাকা ঘিরে রেখেছে।

থানায় হামলা চালানোর আগে তারা একটি যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ করে। এতে সাত যাত্রী আহত হয়েছে। তবে নিহত চার বেসামরিক বাসযাত্রী কীনা সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। এই ঘটনার পর কাশ্মীর সীমান্তে সর্বোচ্চ সতর্কাবস্থা জারি করা হয়েছে।

পুলিশ স্টেশন দখলে নেয়া সন্ত্রাসীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ এখনো অব্যাহত রয়েছে বলে খবর পাওয়া গেছে। এর জের ধরে গুরুদাসপুরের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে। সোমবার সকালে পাঞ্জাবের দীনানগর রেল স্টেশনের রেললাইন থেকে পাঁচটি বোমা উদ্ধার করেছে পুলিশ।

এদিকে গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে ভারতের টাইমস অব ইন্ডিয়া পত্রিকাটি জানিয়েছে,গুরুদাসপুরের ওই পুলিশ স্টেশনটি পাক সীমান্ত সংলগ্ন এলাকায় অবস্থিত এবং হামলাকারীরা পাকিস্তানের নারওয়াল এলাকা থেকে এসেছে।

– বাংলামেইল২৪ডটকম,ডেস্ক।

Share

Leave a Reply

http://coxview.com/wp-content/uploads/2022/07/coxview.com-Footar-09-07-2017-JPG.jpg
%d bloggers like this: