মিয়ানমার থেকে ২য় দফায় ৩৫ মেট্রিক টন পেঁয়াজ আমদানী

Teknaf pic(p-2)_31.08.15নিজস্ব সংবাদদাতা, টেকনাফ :

কক্সবাজার জেলার সীমান্ত উপজেলা টেকনাফ স্থল বন্দর দিয়ে মিয়ানমার থেকে ২য় দফায় ৩৫ টন পেঁয়াজ আমদানী হয়েছে। রবিবার (৩০ আগস্ট) আমদানীকারক প্রতিষ্ঠান চৌধুরী ট্রেডার্স ও গ্লোবাল লজিস্টিক মিয়ানমার থেকে পেঁয়াজগুলো আমদানী করে। আমদানীকৃত পেঁয়াজ ইতোমধ্যে দেশের বিভিন্ন স্থানে পৌঁছে দিতে ট্রাক বোঝাই করে বিকালেই স্থল বন্দর ত্যাগ করেছে।

টেকনাফ স্থল বন্দর কাস্টমস সূত্রে জানা যায়, চৌধুরী ট্রেডার্স ১৯ মে: টন ও গ্লোবাল লজিস্টিক ১৬ মে: টন পেঁয়াজ আমদানী করে। আরও পেঁয়াজ পাইপ লাইনে রয়েছে যা দু’একদিনের মধ্যে বন্দরে ঢুকবে বলে জানিয়েছেন চৌধুরী ট্রেডার্স এর স্বত্বাধিকারী শওকত আলী চৌধুরী।

এর আগে চলতি মাসের ১৩ তারিখ ১২৫ মেট্রিক ট্রন পেঁয়াজের চালান আমদানী করেছিল স্থল বন্দরের ব্যবসায়ীরা।

এদিকে দেশের বাজারে পেঁয়াজের প্রচুর চাহিদা রয়েছে। বর্তমানে টেকনাফ সহ দেশের খোলা বাজারে প্রতি কেজি পেঁয়াজের মূল্য ৭০ থেকে ৭৫ টাকা হারে বেচা-কেনা হচ্ছে। মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানী করার ফলে টেকনাফসহ বাংলাদেশের বাজারে পেঁয়াজের দাম হ্রাস পাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন আমদানীকারকগণ।

অপরদিকে সামনে কোরবানী ঈদকে সামনে রেখে টেকনাফ স্থল বন্দর দিয়ে মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানী শুরু করায় দেশের বাজার অনেকটা প্রভাবমূক্ত থাকবে বলেও জানান ব্যবসায়ীরা।

Share

Leave a Reply

http://coxview.com/wp-content/uploads/2022/07/coxview.com-Footar-09-07-2017-JPG.jpg
%d bloggers like this: