সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / মুক্তির অপেক্ষায় ‘আম-কাঁঠালের ছুটি’

মুক্তির অপেক্ষায় ‘আম-কাঁঠালের ছুটি’

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2023/07/Entertainment-Poster-Mango-Jackfruit-Holiday.jpg?resize=540%2C330&ssl=1

অনলাইন ডেস্ক :

ছোটগল্প অবলম্বনে নির্মিত ‘আম-কাঁঠালের ছুটি’ দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে ১৮ আগস্ট। শরীফ উদ্দিন সবুজের ছোটগল্প অবলম্বনে শিশুতোষ সিনেমাটি নির্মাণ করেছেন মোহাম্মদ নূরুজ্জামান।

সিনেমার প্রধান সহকারী পরিচালক ‘আদিম’ খ্যাত নির্মাতা যুবরাজ শামীম বিষয়টি নিশ্চিত করেছেন। সিনেমাটির আন্তর্জাতিক সংস্করণের নামকরণ করা হয়েছে সামার হলিডে।

নির্মাতা যুবরাজ শামীম জানান, গত শতাব্দীর আশি এবং নব্বই দশকে শৈশব-কৈশোর পেরুনো প্রজন্ম নিজেদের যাপিত শৈশব খুঁজে পাবেন গ্রামীণ পটভূমিতে নির্মিত এই চলচ্চিত্রে। আমার মেয়েকে নিজের শৈশব দেখানোর একটা প্রচেষ্টা হিসেবেই সিনেমাটি তৈরি করতে শুরু করেছিলাম।

খুব ছোট্ট একটা কারিগরি ইউনিট আর এক ঝাঁক আনকোরা অপেশাদার অভিনয় শিল্পী নিয়ে একটা লম্বা সময় ধরে গাজীপুরের বিভিন্ন এলাকায় চলচ্চিত্রটির দৃশ্যধারণ করা হয়। প্রযোজনা ও পরিচালনার পাশাপাশি চিত্রনাট্য ও সংলাপ রচনা, চিত্রগ্রহণ, সম্পাদনা এবং সাউন্ড ডিজাইন করেছেন মোহাম্মদ নূরুজ্জামান নিজেই। এই সিনেমার প্রধান সহকারী পরিচালক ছিলেন ‘আদিম’ খ্যাত নির্মাতা যুবরাজ শামীম।

দেশের মাটিতে মুক্তির আগেই সিনেমাটি একাধিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে গেছে এটি। নির্মাতা জানান, মুক্তির আগেই কাঁঠালের ছুটি আর্জেন্টিনার ইউবিএ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে যাচ্ছে। ২৫-৩০ জুলাই পর্যন্ত আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্স শহরে চলবে এ চলচ্চিত্র উৎসব। যার ‘ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম’ বিভাগে প্রতিযোগিতা করার জন্য নির্বাচিত হয়েছে বাংলাদেশের সিনেমা ‘আম-কাঁঠালের ছুটি’। বিশ্বের বিভিন্ন দেশ থেকে জমা পড়া প্রায় ৮০০ চলচ্চিত্র থেকে বাছাইকৃত ১২টি চলচ্চিত্র স্থান পেয়েছে এ বিভাগে।

তাছাড়াও সম্প্রতি স্পেনের বার্সেলোনা ইন্ডি ফিল্মমেকার্স ফেস্ট-২০২৩ থেকেও অফিসিয়াল সিলেকশন পেয়েছে ‘আম-কাঁঠালের ছুটি’। রাশিয়ার চেবাক্সারিতে অনুষ্ঠিত চেবাক্সারি আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে স্পেশাল জুরি অ্যাওয়ার্ড অর্জন করে সিনেমাটি।

বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জুবায়ের, লিয়ন, আরিফ, হালিমা, তানজিল, ফাতেমা এবং কামরুজ্জামান কামরুল।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

স্বামীকে খুন করতে স্ত্রীর খুনি ভাড়া : অডিও ভাইরাল, #https://coxview.com/rafiq-11-6-2024/

স্বামীকে খুন করতে স্ত্রীর খুনি ভাড়া : অডিও ভাইরাল

স্বামীকে খুন করতে খুনি ভাড়া করার বিষয়ে অভিযুক্ত স্ত্রী হাছিনা আক্তার। খামারী ও বয়লার মুরগী ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/