Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / মুক্তির অপেক্ষায় ‘মুজিব’

মুক্তির অপেক্ষায় ‘মুজিব’

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2023/10/Entertainment-Mozib.jpg?resize=540%2C330&ssl=1

 

অনলাইন ডেস্ক :

বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর নির্মিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটির দিনক্ষণ চূড়ান্ত হয়েছে। আগামী ১৩ অক্টোবর বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি।


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’। বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাটি নির্মিত হয়েছে। ২০১৯ সালে সিনেমাটির কাজ শুরু হয়। নির্মাণ কাজ শেষে চলতি বছরের ৩১ জুলাই সিনেমাটি বাংলাদেশে আনকাট সেন্সর ছাড়পত্র পায়।


আগামী ১৩ অক্টোবর বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি। তবে ভারতে মুক্তি পাবে ২৭ অক্টোবর। বাংলাদেশের পর ভারতসহ বিশ্বব্যাপী ২৭ অক্টোবর মুক্তি পাবে ছবিটি। দেশের বাইরের পরিবেশক প্রতিষ্ঠান তেমনটিই জানিয়েছে।


মুক্তির আগে রোববার ঢাকার একটি পাঁচতারা হোটেলে ছবিটির নতুন পোস্টার ও ট্রেলার প্রকাশিত হয়। তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ মুক্তির তারিখ ঘোষণার পাশাপাশি ছবিটির নতুন পোস্টার ও ট্রেলার প্রকাশ করেছেন।


সংবাদ সম্মেলনে হাছান মাহমুদ জানান, চলচ্চিত্রটি ইতিহাসের দলিল হয়ে থাকবে। ভারতের সঙ্গে যৌথ প্রযোজনায় নির্মিত এ চলচ্চিত্র পরবর্তী সময়ে ভারতসহ পৃথিবীর অন্যান্য দেশে মুক্তি পাবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন তথ্যসচিব হুমায়ুন কবীর খোন্দকার, এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, তথ্য কমিশনার আব্দুল মালেক, চলচ্চিত্রটির লাইন প্রডিউসার সতীষ শর্মা।


জানা গেছে, দেশে রেকর্ড সংখ্যক প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে ‘মুজিব’ ছবিটি। সিঙ্গেল স্ক্রিন ও মাল্টিপ্লেক্সসহ বাংলাদেশের ১৫৩ প্রেক্ষাগৃহে চলচ্চিত্রটি মুক্তি দেওয়া হবে বলে জানিয়েছে পরিবেশক প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।


বাংলাদেশের ৬০ ভাগ ও ভারতের ৪০ ভাগ ব্যয়ে নির্মিত এই বায়োপিকের শুটিং ২০২১ সালের ২২ জানুয়ারি ভারতের মুম্বাই ফিল্ম সিটিতে শুরু হয়ে ১৮ ডিসেম্বর বাংলাদেশে শেষ হয়। গত বছর ২০২২ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে চলচ্চিত্রটির প্রথম পোস্টার, ৩ মে দ্বিতীয় পোস্টার এবং ১৯ মে ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবে সিনেমাটির ট্রেইলার রিলিজ করা হয়।

আরিফিন শুভ ছাড়াও এতে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া, নুসরাত ইমরোজ তিশা, চঞ্চল চৌধুরী, দিলারা জামান, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, প্রার্থনা ফারদিন দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ দেশের শতাধিক শিল্পী।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় পুলিশ সদস্যকে কুপিয়ে আহত করল সাজাপ্রাপ্ত আসামী

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :বান্দরবানের লামায় সাজাপ্রাপ্ত আসামী ধরতে গিয়ে হামলার শিকার হন পুলিশ ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/