শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৬:০৪ অপরাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা আনল মটোরোলা  লামায় গৃহবধূর মৃত্যু নিয়ে ধূম্রজাল লামায় বিদ্যুৎ যাচ্ছে অটোরিকশা-টমটমের পেটে লামায় ৬৯ লিটার চোলাই মদসহ ব্যবসায়ী আটক ১ ঈদগড়ের চালক শহিদুল হত্যাকান্ডে আটক আসামীদের জামিন না মঞ্জুর এবং পলাতক আসামীদের গ্রেফতারের দাবী জানিয়েছেন অসহায় পিতা শুভ জন্মাষ্টমী আজ সারা দেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে রামুতে আ’লীগের সমাবেশ অনুষ্ঠিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে ঈদগাঁওতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কক্সবাজার সৈকতে নিখোঁজ পর্যটকের মরদেহ উদ্ধার  বিশ্বের সবচেয়ে পাতলা ভাঁজযোগ্য ফোন দেখাল শাওমি

মূল্য বৃদ্ধির প্রতিবাদে মিশরে মাংস বর্জনের ডাক

Mishorমাংসের দাম বৃদ্ধির প্রতিবাদে মিশরে সোশ্যাল মিডিয়ায় প্রচারণা চালিয়ে মাংস কেনা বন্ধ রাখার ডাক দেয়া হয়েছে। বিবিসি মনিটরিং মিশরের আল মাসরি আল ইউম ওয়েবসাইটকে উদ্ধৃত করে এই খবর দিচ্ছে।

মিশরে সম্প্রতি মাংসের দাম বেড়ে প্রতি কেজি স্থানীয় মূদ্রায় প্রায় একশো পাউন্ডে পৌঁছেছে (তের মার্কিন ডলার)।

মাংসের দাম এভাবে বেড়ে যাওয়ায় স্থানীয়রা স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ। সোশ্যাল মিডিয়ায় যারা এখন মাংস বর্জনের ডাক দিয়েছেন, তারা আশা করছেন এর ফলে বিক্রেতারা দাম কমাতে বাধ্য হবে।

আল মাসরি আল ইউম বলছে, এই ডাকে ভালো সাড়া পাওয়া গেছে। অনেক জায়গায় এর সমর্থনে দেয়ালে পোস্টার দেখা যাচ্ছে। টুইটারে ‘মাংসের কথা ভুলে যাও’ হ্যাশটাগটি এখন জনপ্রিয় হয়ে উঠেছে। দ্য সিক্সথ এপ্রিল ইউথ মুভমেন্টও এই আন্দোলনে সামিল হয়েছে। টুইটারে তাদের ফলোয়ারের সংখ্যা প্রায় নয় লক্ষ।

কিন্তু ঈদ উল আজহার আগে মাংস বর্জনের এই ডাকে কতটা সাড়া পাওয়া যাবে তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন।

কর্মকর্তারা বলছেন, মূল সমস্যা হচ্ছে বাজারে মাংসের সরবরাহই খুব কম। তারা বলছেন, মাংস বর্জনের ডাকে মাংসের দাম কমবে না। তাতে বরং কসাই এবং ব্যবসায়ীদের আয় কমবে।

সূত্র : বিবিসি/শীর্ষ নিউজ, ডেস্ক।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com