Home / প্রচ্ছদ / ‘রানা প্লাজা’ মুক্তিতে ফের বাধা

‘রানা প্লাজা’ মুক্তিতে ফের বাধা

‘রানা প্লাজা’ মুক্তিতে ফের বাধা

সকালে ‘রানা প্লাজা’ চলচ্চিত্র বন্ধে রিভিউ (পুনর্বিবেচনা) আবেদন খারিজ করে দেয়া পর বিকেলেই আবার বিষয়টি সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। এর ফলে আবারো আটকালো ‘রানা প্লাজা’ চলচ্চিত্রের মুক্তি।
সুপ্রিম কোর্ট, আপিল বিভাগের পর্যবেক্ষণের আলোকে ফিল্ম সেন্সর আপিল কমিটি কর্তৃক আপিল সংক্রান্ত সিদ্ধান্ত না পাওয়া পর্যন্ত  ‘রানা প্লাজা’ চলচ্চিত্রের সেন্সর সার্টিফিকেট স্থগিত করা হয়েছে।
বৃহস্পতিবার সরকারি এক তথ্যবিবরণীতে এই স্থগিতাদেশ দেয়ার কথা জানানো হয়েছে। তথ্য বিবরণীতে বলা হয়েছে সমগ্র বাংলাদেশে ‘রানা প্লাজা’ চলচ্চিত্রের প্রদর্শন সাময়িকভাবে স্থগিত থাকবে।
এর আগে, রানা প্লাজা বিষয়ে রিটকারীদের রিভিউ আবেদন খারিজ করে প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ বৃহস্পতিবার সকালে এ আদেশ দেন। এ আদেশের ফলে ‘রানা প্লাজা’ চলচ্চিত্র প্রেক্ষাগৃহে প্রদর্শন ও সম্প্রচারে কোনো বাধা রইলো না বলে জানিয়েছিলেন প্রযোজক শামীমা আক্তারের আইনজীবী সুপ্রিমকোর্ট বারের সাবেক সম্পাদক এ এম আমিন উদ্দিন।
২৪ আগস্ট রানা প্লাজা ধসের ঘটনা নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘রানা প্লাজা’র প্রদর্শনী ও সম্প্রচারে ছয় মাসের নিষেধাজ্ঞা আরোপ করেন হাইকোর্ট। চলচ্চিত্রটি ৪ সেপ্টেম্বর মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু পরে নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় ছবিটি ১১ সেপ্টেম্বর মুক্তি দেওয়ার প্রস্তুতি নেয় ছবিটির প্রযোজক ও পরিচালক। কিন্তু এর আগেই ১০ সেপ্টেম্বর আবারো নিষেধাজ্ঞার মুখে পড়ে ছবিটি।
প্রসঙ্গত, ২০১৩ সালে সাভারে রানা প্লাজা নামের একটি বহুতল ভবন ধসে পড়ে। এই ঘটনার ১৭ দিন পর ১০ মে ধ্বংসস্তুপ থেকে রেশমা নামের এক মেয়েকে জীবিত উদ্ধার করা হয়। এ ঘটনাকে কেন্দ্র করে নির্মাতা নজরুল ইসলাম খান তৈরি করেন রানা প্লাজা চলচ্চিত্রটি।
– শীর্ষসংবাদডটকম,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/