Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / রামুতে ভারী বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে রাজারকুল -মনিরঝিল সংযোগ সেতুতে ভাঙ্গন

রামুতে ভারী বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে রাজারকুল -মনিরঝিল সংযোগ সেতুতে ভাঙ্গন

 

কামাল শিশির; রামু :
কক্সবাজারের রামুতে নির্মাণের কয়েক বছরেই ভাঙনের কবলে পড়েছে রাজারকুল-মনিরঝিল সংযোগ সেতু।


বৃহস্পতিবার (১১ জুলাই) ভারী বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে স্রোতের গতি বৃদ্ধি পাওয়ায় সেতুর পাশের মাটি সরে গিয়ে ভাঙনের কবলে পড়ে সেতুটি।


জানা গেছে, রাজারকুল-মনিরঝিল দু’গ্রামের হাজারও মানুষ চলাচলের একমাত্র সেতু এটি। হঠাৎ ভারী বৃষ্টিতে সেতুটি ভাঙনের কবলে পড়লে আতঙ্কে রয়েছেন পথচারী ও যানবাহন চালকেরা। চরম প্রতিবন্ধকতা সৃষ্টি হওয়ার আগে দ্রুত সময়ের মধ্যে সেতুটি সংস্কারের দাবি জানিয়েছেন এলাকাবাসী।


স্থানীয় বাসিন্দা খোরশেদ হেলালী বলেন, বড় ধরনের ক্ষতি হওয়ার আগে সেতুটি সংস্কারের উদ্যোগ না নিলে চরম বিপর্যে পড়তে পারে দুই গ্রামের হাজারও মানুষ।


স্থানীয় বাসিন্দা আবুল কালাম বলেন, সেতুটি নির্মাণ হয়েছে খুব বেশি দিন হয়নি। নির্মাণের মাত্র কয়েক বছরের মধ্যে গুরুত্বপূর্ণ সেতুটি ভাঙনের কবলে পড়ল। সংশ্লিষ্ট ঠিকাদারের দায়সারা কাজের মাশুল দিতে হচ্ছে সাধারণ মানুষের। এই মুহূর্তে সেতুটি ভাঙনের কবল হতে রক্ষায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন।


এ বিষয়ে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাশেদুল ইসলাম জানান, সেতুটির ভাঙন পরিদর্শন করেছি। জরুরি ভিত্তিতে সেতু সংস্কারের ব্যবস্থা নেওয়া হবে।


অপরদিকে রামু-কক্সবাজার-ঈদগাঁও আসনের এমপি মাননীয় হুইপ সাইমুম সরওয়ার কমল, রামু উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূট্টোসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দরা সেতুটির ভাঙ্গনটি পরিদর্শন উত্তর জরুরী ভিত্তিতে মেরামত করা হবে বলে জানান।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় ওয়ালটনের ডিজিটাল ক্যাম্পেইন সিজন ২১ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী

  মোহাম্মদ রফিকুল ইসলাম; বান্দরবান :বান্দরবানের লামা উপজেলায় ডিজিটাল ক্যাম্পেইন’২৪ সিজন ২১ উপলক্ষে ওয়ালটন ডাবল ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/