শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৭:০২ অপরাহ্ন

শিরোনাম

লামায় বির্তকিতদের নিয়ে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই-কমিটি করায় সংবাদ সম্মেলন

http://coxview.com/wp-content/uploads/2021/02/press-conference-Rafiq-6.02.2021.jpg সকল মুক্তিযোদ্ধার পক্ষে অভিযোগ পাঠ করছে মুক্তিযোদ্ধা এস.কে.এইচ সব্বির আহমদ।

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/02/press-conference-Rafiq-6.02.2021.jpg?resize=540%2C249

সকল মুক্তিযোদ্ধার পক্ষে অভিযোগ পাঠ করছে মুক্তিযোদ্ধা এস.কে.এইচ সব্বির আহমদ।

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

লামায় বির্তকিতদের নিয়ে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই-কমিটি করায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্প্রতি লামা উপজেলার ১০ মুক্তিযোদ্ধাদের গেজেট বাতিল করে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়। বাতিল গেজেটের বিরুদ্ধে হাইকোর্টে রিট করে উক্ত মুক্তিযোদ্ধারা। এই বিষয়ে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) এক চিঠির আলোকে বান্দরবান জেলা প্রশাসকের নির্দেশে লামা উপজেলা নির্বাহী অফিসারকে সদস্য সচিব করে একটি যাচাই বাছাই কমিটি গঠন করা হয়েছে।

উক্ত যাচাই বাছাই কমিটিতে বির্তকিত লোকজনকে অর্ন্তভুক্ত করা হয়েছে উল্লেখ করে তাদের কমিটি থেকে বাদ দেয়ার দাবীতে সংবাদ সম্মেলন করেছে লামা উপজেলার মুক্তিযোদ্ধাদের একাংশ। শনিবার (৬ ফেব্রুয়ারী) লামা প্রেস ক্লাবের ৩য় তলায় হলরুমে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এইসময় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযাদ্ধা ডা: দিলীপ কান্তি দাশ, প্রিয়দর্শী বড়ুয়া, এস.কে.এইচ সব্বির আহমদ, ছাদেক আলী, মৃত অর্জুন শীল এর সন্তান এস.কে খগেশ প্রতিচন্দ্র খোকন, মোঃ রমিজ উদ্দিনের স্ত্রী সালমা বেগম সহ প্রমূখ। একই সাথে এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আবেদন করে লামা উপজেলা নির্বাহী অফিসার ও সদস্য সচিব উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটি/২০২০ এর কাছে অভিযোগ করে লামা উপজেলার সাবেক ডেপুটি কমান্ডার ডা: দিলীপ কান্তি দাশ।

তিনি আরো জানান, যুদ্ধকালীন সময়ে যারা লামা উপজেলায় ছিলেন না, তারা স্থানীয় মুক্তিযোদ্ধাদের বিষয়ে কিছুই জানেনা। তারা স্থানীয় মুক্তিযোদ্ধাদের হয়রানির লক্ষ্যে অসত্য, বানোয়াট ও কল্পনা প্রসূত অভিযোগ করেছেন। অভিযোগকারীর নাম যাচাই-বাছাই তালিকায় রয়েছে। আবার তিনি গঠিত বাছাই কমিটির প্রধান, যা কোন ভাবেই মেনে নেওয়া যায় না। সর্বোপরি বিষয়টি নির্দেশিকা পরিপন্থি। এমতাবস্থায় লামা উপজেলার স্থানীয় নন, যাচাই-বাছাই তালিকায় নাম রয়েছে, লাল মুক্তিবার্তা এ উপজেলার নয়, জামুকার ৪৭তম সভায় লামার গেজেট তালিকা বাতিলকৃত দ্বৈত অর্ন্তভূক্তি মুক্তিযোদ্ধা হাবিলদার আবদুল আজিজ ও শেখ মাহবুবুর রহমানের লামা উপজেলা যাচাই-বাছাই কমিটি হতে বাদ প্রদান আবেদন করছি।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com