সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / লামা দূর্গোৎসব অষ্টমীতে প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি

লামা দূর্গোৎসব অষ্টমীতে প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি

Bir Bahadur -Puza - Rafiq - Lama - 22-10-2015 (news & 1pic) f3মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :

বান্দরবান জেলার ২য় বৃহত্তম পূজামন্ডপ নির্মাণ করা হয়েছে লামায়। উৎসাহ উদ্দীপনা এবং শান্তিপূর্ণ পরিবেশে সনাতন ধর্মালম্বীদের শারদীয় দূর্গাৎসব চলছে। এবছর লামা উপজেলায় কেন্দ্রীয়ভাবে দূর্গাৎসব উদযাপন কমিটির ব্যানারে ৮টি মন্দিরে দূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে।Puza - Rafiq - Lama - 22-10-2015 (news & 1pic) f3.

লামা কেন্দ্রীয় হরি মন্দির প্রাঙ্গণে ৫দিন ব্যাপী দূর্গাৎসবের অষ্টমী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী, জেলা পুলিশ সুপার মিজানুর রহমান, বান্দরবান জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইসলাম বেবী, জেলা পরিষদ সদস্য লক্ষী পদ দাশ, ক্যসাপ্রু মার্মা, জহিরুল ইসলাম, ফাতেমা পারুল, তিংতিং মে মার্মা, লামা উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মোঃ ইসমাইল, লামা উপজেলার চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী, লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ, লামা পৌর মেয়র আমির হোসেন, বান্দরবান দুর্গাপূজা উৎসব উদযাপন কমিটির সভাপতি অমল কান্তি দাশ, লামা কেন্দ্রীয় দুর্গা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি বাবুল দাশ, সাধারণ সম্পাদক বিজয় আইচ, অর্থ সম্পাদক গোপন চৌধুরী’সহ হিন্দু ধর্মালম্বী এবং রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পার্বত্য প্রতিমন্ত্রী হিন্দু ধর্মালম্বী নারী-পুরুষের মাঝে বস্ত্র বিতরণ করেন। প্রতিমাতে শ্রদ্ধা জানিয়ে মুল অনুষ্ঠান শুরু করা হয়।

এদিকে প্রতিমন্ত্রীকে বরণ করতে লামা উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়।

অনুষ্ঠানে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেছেন, আগামী প্রজন্মের জন্য হিংসা বিবেদ মুক্ত একটি পৃথিবী রেখে যাব আমরা এটাই হোক আজকের অঙ্গীকার। ধর্ম যার যার কিন্তু উৎসবের আনন্দ সবার। প্রতিবছর লামা উপজেলায় হিন্দু ধর্মালম্বীরা ব্যাপক ভাবে শারদীয় দূর্গাৎসব আয়োজন করে। দেশের বিভিন্নস্থান থেকে ভক্তরা এখানে পূজা দেখতে ভীড় জমায়। এবারও শান্তিপূর্ণভাবে এখানে শারদীয় দুর্গাপুজা উৎসব সম্পন্ন হবে। প্রশাসনের পক্ষ থেকে শান্তিপূর্ণভাবে উৎসব উদযাপনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি পূজা উদযাপন পরিষদের নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা রয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/