সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / সেন্টমার্টিনগামী পর্যটকবাহী ট্রলার গভীরে সাগরে বিকল : কোস্টগার্ডের উদ্ধার : রক্ষা পেল ৩৮ জন যাত্রী

সেন্টমার্টিনগামী পর্যটকবাহী ট্রলার গভীরে সাগরে বিকল : কোস্টগার্ডের উদ্ধার : রক্ষা পেল ৩৮ জন যাত্রী

ফাইল ফটো

গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :
টেকনাফ থেকে সেন্টমার্টিন দ্বীপের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া যাত্রীবাহী একটি ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে গভীর সাগরে পানির মোহনার কবলে পড়েছে। ঐ ট্রলারটিতে পর্যটকসহ সর্বমোট ৩৮ জন যাত্রী ছিল। খবর পেয়ে বিকল ট্রলারটি গভীর সাগর ভাসমান অবস্থায় উদ্ধার করছে কোস্টগার্ড সদস্যরা।

সংবাদের সত্যতা নিশ্চিত করে সেন্টমার্টিনে দায়িত্বরত কোস্টগার্ড ষ্টেশন কমান্ডার লেঃ জোসেল রানা জানান, ১২ জুলাই শুক্রবার দুপুর ১টার দিকে টেকনাফ থেকে সেন্টমার্টিনে যাওয়ার সময় বেশ কয়েকজন পর্যটকসহ ৩৮ জন যাত্রী নিয়ে একটি ট্রলার টেকনাফের নাফনদী পার হয়ে মিয়ানমার সীমান্ত ঘেষা গভীর বঙ্গোপসাগরের নাইক্ষংদীয়া দ্বীপ এলাকায় পৌছলে যাত্রীবাহি ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে যায়। এতে দীর্ঘক্ষণ ভাসমান অবস্থায় ট্রলারটি সাগরের মোহনায় মিয়ানমার দিকে ভেসে চলে যাচ্ছিল।

এরপর খবর পেয়ে টেকনাফ কোস্টগার্ডের একটি দল তিনটি ট্রলার নিয়ে ঘটনাস্থলে পৌছে যাত্রীবাহী ট্রলারটি উদ্ধার করতে সক্ষম হয়।

এদিকে কোস্টগার্ড সদস্যরা ৩৮ জন যাত্রীসহ বিকল হয়ে যাওয়া ট্রলারটি সেন্টমার্টিন দ্বীপে নিয়ে আসা হয়েছে। যাত্রীরা সবাই সুস্থ আছেন পাশাপাশি পর্যটকরা যাতে আতংকিত না হয় সে দিকে দৃষ্টি রাখা হচ্ছে বলে জানায় কোস্টগার্ড।

এব্যাপারে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল হাসান বলেন, গভীর সাগরে বিকল হয়ে যাওয়া ৩৮ জন যাত্রীসহ একটি ট্রলার উদ্ধার করে সেন্টমার্টিন দ্বীপে নিয়ে আসা হয়েছে। এতে কোন ধরনের সমস্যা হয়নি। এদের মধ্যে বেশ কয়েকজন পর্যটক রয়েছে। তাদের খোঁজ খবর রাখা হচ্ছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগড়ে পাহাড়ি ঢলে বসতবাড়ি নদীগর্ভে বিলীন : পুনর্বাসনের সহযোগিতা কামনা 

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : চলমান বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে ঈদগড়ে এবার একাধিক বসতবাড়ি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/