বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০২:১৬ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বঙ্গবন্ধুর দেশে একটি মানুষও গৃহহীন থাকবেনা- প্রধানমন্ত্রী বান্দরবানে জাতীয় পার্টির কর্মী সমাবেশে বিদিশা এরশাদ ছাত্রলীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মহেশখালী বিদ্যুৎ-জ্বালানি ছাড়াও মডেল সিটি গড়ে উঠবে কক্সবাজারে প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে চলছে ব্যাপক প্রস্তুতি কক্সবাজারে প্রধানমন্ত্রীর জনসভা সফলে ঈদগাঁওতে ব্যাপক প্রস্তুতি : মহাসড়কে তোরণ সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশীপে স্বর্ণপদক জয়ীদের গণসংবর্ধনা লামায় টেকনাফে পর্যটকবিহীন জাহাজে আগুন শুয়ে বই পড়লে যা হয় ঢাবির হল শাখার উপ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক হলেন ঈদগাঁওর আহসান

হোয়াটসঅ্যাপ ‘ডাউন’

http://coxview.com/wp-content/uploads/2022/10/Whatsapp-Down.jpg

অনলাইন ডেস্ক :
হঠাৎ থমকে গেছে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ পরিষেবা। মেটা মালিকানাধীন জনপ্রিয় বার্তা আদান-প্রদান প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপে সমস্যা দেখা দিয়েছে।

বিশ্বের সমস্ত দেশে প্রায় দেড় ঘণ্টা ধরে বন্ধ রয়েছে হোয়াটসঅ্যাপ। বাংলাদেশ ও ভারতসহ বিশ্বের অনেক জায়গায় এই সমস্যা দেখা দিয়েছে বলে জানা গেছে। ব্যক্তিগত এবং গ্রুপ চ্যাটে ব্যবহারকারীরা কোনো মেসেজ দিলেও তা যাচ্ছে না। একইভাবে তারা নতুন কোনো মেসেজও পাচ্ছেন না।

মঙ্গলবার (২৫ অক্টেবর) দুপুর ১টার পর থেকে ব্যবহারকারীরা কোনো মেসেজ ও কল আদান-প্রদান করতে পারছেন না।

ওয়েবসাইট বিভ্রাট শনাক্তকরণ ডাউন ডিটেকটর এ তথ্য নিশ্চিত করে জানায়, হোয়াটসঅ্যাপের কয়েক হাজার ব্যবহারকারী বিভিন্ন মাধ্যমে এমন ত্রুটির কথা জানিয়েছেন।

আচমকা মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ বন্ধ হয়ে যাওয়ায় বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছে ব্যবহারকারীরা। এদিকে বিভিন্ন অফিসের কাজের ক্ষেত্রেও এই পরিষেবা ব্যবহার করা হয়। সেক্ষেত্রে কাজে বিঘ্ন হওয়ায় দেশ জুড়ে ব্যবহারকারীরা অভিযোগ জানাতে শুরু করেন। সমস্যায় পড়েন কোটি কোটি গ্রাহক। প্রায় এক ঘণ্টারও বেশি সময় ধরে হোয়াটসঅ্যাপ চালু না হওয়ায় তাই সমস্যা দেখা দেয় কাজের ক্ষেত্রে। তবে হোয়াটসঅ্যাপের নিয়ন্ত্রক সংস্থা মেটা-র তরফে আশ্বস্ত করায় আপাতত ধৈর্য ধরে অপেক্ষা করছেন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা। একটি বিবৃতি দিয়ে তারা জানিয়েছে, তারা বিষয়টি জেনেছে এবং যত দ্রুত সম্ভব এ সেবা ঠিক করার চেষ্টা করছে।

হোয়াটসঅ্যাপে সমস্যা হলেও মেটার মালিকানাধীন ফেসবুক ও ইনস্টাগ্রাম ব্যবহারে কোনো সমস্যা হচ্ছে না।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com