সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ১১দিন ধরে নিখোঁজ ইসলামাবাদ-ইসলামপুর এলাকার ৯ জেলে : পরিবারে আহাজারি

১১দিন ধরে নিখোঁজ ইসলামাবাদ-ইসলামপুর এলাকার ৯ জেলে : পরিবারে আহাজারি

 

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :
বঙ্গোপসাগরে ফিশিং ট্রলার নিয়ে মাছ ধরতে গিয়ে ইসলামাবাদ ও ইসলামপুর ইউনিয়নের ৯ জেলে ১১দিন ধরে নিখোঁজ রয়েছেন বলে খবর পাওয়া গেছে। নিখোঁজ পরিবারে চলছে আহাজারিসহ আর্তনাদ।


নিখোঁজ জেলেরা হলেন, ইসলামাবাদ পশ্চিম বোয়ালখালীর আলী আকবর ছেলে ইয়াকুব, মৃত দানু মিস্ত্রির ছেলে আবু তাহের, আবুল কাসেমের ছেলে রিয়াদুল ইসলাম, পূর্ববোয়ালখালী মৃত মোজাহের বৈদ্যের ছেলে হাফিজুর রহমান, ইসলামপুর পশ্চিম বামনকাটার হামিদের ছেলে মোর্শেদ, মদন আলীর ছেলে সাইমুন, মোহাম্মদ শফির ইসমাইল, বামনকাটা এলাকার শান্তি পাহাড়ের সিরাজুল ইসলামের ছেলে আনোয়ার, একই এলাকার মোক্তার আহমেদের ছেলে সাগর।


নিখোঁজদের স্বজনরা জানান, গত ৫ নভেম্বর বাড়ি থেকে বের হয় তারা। ৯ নভেম্বর সাগরের উদ্দেশ্য রওনা দেয়। ফিশিং ট্রলার ছাড়ার আগ মুহূর্ত পর্যন্ত পরিবারের সঙ্গে তারা মুঠো ফোনে যোগাযোগ করছে। সেদিন থেকে ১১ দিন পর্যন্ত কোন ধরনের যোগাযোগ হয়নি তাদের সঙ্গে। বেঁচে আছে নাকি মরে গেছে সেটিও নিশ্চিত নন পরিবারের সদস্যরা।


নিখোঁজ তাহের ও হাফিজের ভাই মো ওসমান জানায়,কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরুং এলাকার বাহাদুর মাঝি নামের এক ব্যক্তির ফিশিং ট্রলারে করে ২২ জন জেলে নিয়ে কক্সবাজার শহরের নুনিয়াছড়া এলাকার থেকে সাগরের উদ্দেশ্য রওনা দিয়েছে। এর পর থেকে আর কোন যোগাযোগ রাখেনি। সকলের মোবাইল নাম্বর বন্ধ পাওয়া যাচ্ছে।


তিনি আরো বলেন, গেল ১৬/১৭ নভেম্বর বয়ে যাওয়া ঘূর্ণিঝড় মিধিলির কবলে পড়ছে কিনা সেটিও নিশ্চিত নন। আবু তাহেরের মা বলেন, সাগরে রওনা দেওয়ার সময় ফোনে যোগাযোগ করে দোয়া চান ছেলে। এরপর থেকে নিখোঁজ রয়েছে।


স্থানীয় এলাকাবাসী নিখোঁজ ৯ জেলেকে উদ্ধার করতে সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেন। এদিকে পরিবারের উপার্জন সক্ষম ব্যক্তিদের সন্ধান না পাওয়ার অনাহারে দিনা তিপাত করছে বলে জানান স্থানীয়রা। নয়টি পরিবারের চলছে কান্নার আহাজারি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওতে উপজেলা ও ইউপির নবনির্বাচিত জনপ্রতিনিধিদের সংবর্ধনা ১৭ জুলাই

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : কক্সবাজারের ঈদগাঁও উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ নবনির্বাচিত ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/