শিরোনাম
ফাইল ফটো

২৫ অভিবাসীর শিকারোক্তি : চিহ্নিত দালাল পোয়ামাঝিসহ ১৮ জনের বিরুদ্ধে মামলা

Rohinga (BGB)গিয়াস উদ্দিন ভুলু,টেকনাফ :

মিয়ানমার থেকে ফেরত আসা ২৫ অভিবাসীকে টেকনাফ থানায় নিয়ে আসার পর রাতভর তাদের শিকারোক্তি মতে ১৮ মানবপাচারকারী দালালদের নাম বেরিয়ে এসেছে। এতে চিহ্নিত দালাল পোয়ামাঝিসহ ১৮ জন দালালের বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, ২৭ আগস্ট ২৫ অভিবাসী টেকনাফ থানায় হস্তান্তর করার পর সন্ধ্যা থেকে রাতভর অভিবাষীদেও কাছ থেকে মানবপাচারকারীদের অনেক তথ্য বেরিয়ে আসে।

সূত্রে আরও জানা যায়, বেরিয়ে আসা মানবপাচারকারীদের অনেক তথ্যের মধ্যে ১৮জন চিহ্নিত দালালদেরকে শনাক্ত করা হয়। এদের মধ্যে শাহপরীরদ্বীপ পশ্চিম পাড়ার আবু তাহেরের পুত্র চিহ্নিত মানবপাচারকারী পোয়া মাঝি, দক্ষিণ পাড়ার গোরা মিয়ার দুই পুত্র মোঃ কাশেম, মোঃ হাসেমসহ আরও অন্যতম ১৫ দালালের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে-নং৫০। এ মামলায় আরও বেশ কয়েকজনকে পলাতক আসমী করা হয়েছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ আতাউর রহমান খোন্দকার সত্যতা নিশ্চিত করে জানান, ২৫ অভিবাসীর শিকারোক্তিতে ১৮ দালালের নাম পাওয়া গেছে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

তিনি আরো জানান, শুক্রবার দুপুরে ফেরত ২৫ অভিবাসীদের যাছাই-বাছাই শেষে জবানবন্ধির জন্য কক্সবাজার আদালতে প্রেরন করা হয়েছে। আসামীদের আইনের আওতায় আনতে পুলিশের অভিযান অব্যহত থাকবে।

Share

Leave a Reply

http://coxview.com/wp-content/uploads/2022/07/coxview.com-Footar-09-07-2017-JPG.jpg
%d bloggers like this: