সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ৫০ বছরে সোলস

৫০ বছরে সোলস

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2023/06/Entertainment-Souls.jpg?resize=540%2C300&ssl=1

অনলাইন ডেস্ক :

দেখতে দেখতে ৫০ বছর পার করে ফেলেছে দেশের ঐতিহ্যবাহী ব্যান্ড দল সোলসের বয়স। ১৯৭২ থেকে পথচলা শুরু দেশের ঐতিহ্যবাহী ব্যান্ড সোলসের। এই লম্বা সময়ে সোলসে অনেকে যুক্ত হয়েছেন, অনেকে বেরিয়ে গেছেন। তবে থেমে থাকেনি সোলস। চট্টগ্রামে গড়ে ওঠা এই ব্যান্ডটি প্রজন্মের পর প্রজন্মের মাঝে ধরে রেখেছে জনপ্রিয়তা।

জানা গেছে, এদিন একইসঙ্গে আগামী দুই বছরের পরিকল্পনা জানানো হবে ব্যান্ডের পক্ষ থেকে। ২০২৪ সালের শেষে একটি গ্র্যান্ড কনসার্ট আয়োজনের মধ্যদিয়ে শেষ হবে সোলসের ৫০ বছর পূর্তির এ আয়োজন।

এর মধ্যে ২০টি নতুন গান ও ৩০টি পুরনো গান নতুন করে প্রকাশ করা হবে। জুলাই মাসে ইংল্যান্ডে ও সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ায় সোলসের কনসার্ট রয়েছে। এ ছাড়া দেশ-বিদেশে কয়েকটি কনসার্টের পরিকল্পনা আছে তাদের।

১৯৮২ সালে প্রকাশিত হয় সোলসের প্রথম অ্যালবাম ‘সুপার সোলস’। পাঁচ দশকে ‘মন শুধু মন ছুঁয়েছে’, ‘এ এমন পরিচয়’, ‘মনে করো’, ‘খুঁজিস যাহারে’, ‘বৃষ্টি দেখে অনেক কেঁদেছি’, ‘এই মুখরিত জীবনে চলার পথে’, ‘কেন এই নিঃসঙ্গতা’সহ অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছে সোলস।

ব্যান্ডটির বর্তমান লাইনআপ- নাসিম আলী খান (ভোকাল), পার্থ বড়ুয়া (ভোকাল ও লিড গিটার), আহসানুর রহমান আশিক (ড্রামস), মীর শাহরিয়ার মাসুম (কিবোর্ড) ও মারুফ হাসান রিয়েল (বেজ গিটার)।

১৯৭২ সালে মমতাজুল হক দুলু ও সাজেদ উল আলমের নেতৃত্বে চট্টগ্রামে যাত্রা শুরু করে ব্যান্ড ‘সুরেলা’। ১৯৭৩ সালে দলের নাম বদলে রাখা হয় ‘সোলস’। সাজেদ, লুলু ও রনি ছিলেন প্রতিষ্ঠাতা সদস্য। পরবর্তী সময়ে সোলসে যোগ দেন নকীব খান, পিলু খান, তপন চৌধুরী, নাসিম আলী খান, আইয়ুব বাচ্চু, রনি বড়ুয়া, নেওয়াজ, পার্থ বড়ুয়াসহ আরো অনেকে। এ পর্যন্ত ১৩টি অ্যালবাম প্রকাশ হয়েছে সোলসের।

Share

Advertisement

x

Check Also

লামা শিক্ষক কর্মচারী কো-অপারেটিভ নির্বাচনে নুরুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :বান্দরবানের লামা উপজেলা শিক্ষক কর্মচারী কো- অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর ...

%d bloggers like this: