সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / অরিজিন হসপিটালের পরিচালকগণের মুক্তি দাবী

অরিজিন হসপিটালের পরিচালকগণের মুক্তি দাবী


প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজারের কলাতলীতে অবস্থিত একটি রেস্টুরেন্ট থেকে ২৬ অক্টোবর অরিজিন হসপিটালের ১৬ জন পরিচালক ও ১ জন স্টাফসহ মোট ১৭ জনকে হসপিটালের পূর্ব নির্ধারিত সাধারণ সভা চলাকালে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী “গোপন সভা” করার অভিযোগে গ্রেফতার করে।

উল্লেখ্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমোদন নিয়ে মানবতার সেবার ব্রতে উখিয়া উপজেলার কোর্টবাজারে ২০১৫ সালে প্রতিষ্ঠিত হয় সেবামূলক এই প্রতিষ্ঠান। এলাকার কিছু উদ্দমী যুবকের প্রানান্ত প্রচেষ্টাও বিভিন্ন গণ্যমান্য ব্যক্তির সহযোগিতা ও পরামর্শ রয়েছে এটি প্রতিষ্ঠার পেছনে। রয়েছে অনেক শেয়ারহোল্ডার ও পরিচালনার স্বতন্ত্র লিখিত নীতিমালা। এই নীতিমালার আওতায় প্রতি চারমাস পরপর আর্থিক প্রতিবেদন প্রকাশ করতে হয় যেন এখানে বিনিয়োগকারীগণ হালনাগাদ থাকেন। এরই ধারাবাহিকতায় পরিচালনা পরিষদের বছরের ২য় সাধারণ সভা অনুষ্ঠিত হচ্ছিল কক্সবাজারের ঐ হোটেলটিতে। সেখান থেকেই আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের গ্রেফতার করে। আমরা অরিজিন হসপিটাল পরিবার স্পষ্ট করে জানাচ্ছি যে, এই প্রতিষ্ঠান সম্পূর্ণ সেবামূলক একটি প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের সাথে কোন রাজনৈতিক দলের কোন সম্পর্ক নেই।

আমরা সময়ে সময়ে বিনামূল্যে প্রান্তিক আয়ের জনসাধারনের জন্য ফ্রি চিকিৎসা ক্যাম্পও আয়োজন করে থাকি। তাছাড়া সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে প্রতি মাসেই দরিদ্র জনগোষ্ঠী নামমাত্র মূল্যে চিকিৎসা সেবা ভোগ করে আসছে। ২৪ ঘন্টা খোলা রেখে চিকিৎসা সেবা দেয়া এরকম একটি আধূনিক যন্ত্রপাতি সমৃদ্ধ চিকিৎসা প্রতিষ্ঠান থাকার কারণে এলাকার সর্বসাধারণ উন্নত চিকিৎসা সুবিধা পাচ্ছে। এরকম একটি প্রতিষ্ঠানের পরিচালকগণ গ্রেফতার হওয়ায় আমরা গভীরভাবে উদ্বিগ্ন। অবিলম্বে আমরা তাদের মুক্তি কামনা করছি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/