সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের মতবিনিময় ও অভিষেক

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের মতবিনিময় ও অভিষেক

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/11/dipu.jpg?resize=620%2C335&ssl=1

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের মতবিনিময় ও অভিষেক

বার্তা পরিবশক :
আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন নব গঠিত কক্সবাজার জেলা কর্তৃক আয়োজিত ২৬ নভেম্বর বিকাল সাড়ে ৫ টায় লাবনীর মোড় এলাকায় এক রেষ্টুরেন্টে মতবিনিময় ও পরিচিত সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সিনিয়র উপদষ্টা বীর মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী, প্রধান আলোচক ছিলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবরি, বিশেষ অতিথি ছিলেন আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা এডভোকেট নেজামুল হক।

সভাপতিত্ব করেন আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন কক্সবাজার এর সভাপতি এডোভাকেট মোহাম্মদ নজিবুল আলম। সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ রায়হান উদ্দিন চৌধুরী।

মতবিনিময়ের শুরুতে কোরআন তেলোওয়াত পেশ করেন আসক ফাউন্ডেশন কক্সবাজার জেলার সাংগঠনিক সম্পাদক আলমগীর চৌধুরী।

মতবিনিময়ে বীর মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী বলেন, সততার সাথে সত্যিকার ঘটনা উদঘাটন পূর্বক গরীব দুঃখী মানুষের পক্ষে কথা বলার লোকের বড়ই অভাব। তিনি মানবতা নেত্রী সাহসী নারী নাজনীন সরওয়ার কাবরীর দৃষ্টান্ত দেন এবং মানবতার পক্ষে তার সাহসী ভূমিকার প্রশংসা করেন তার সাথে আসক ফাউন্ডেশন এর নব গঠিত কমিটিক মানবতার পক্ষে সঠিকভাবে নিরপেক্ষ কাজ করার পরামর্শ দেন।

নাজনীন সরওয়ার কাবরী বলেন-আমার শ্রদ্ধেয় আব্বাজান মরহুম ওসমান সরওয়ার এবং আমার চাচা কামাল হোসেন চৌধুরী উভয়েই মানব সেবা ও মানবতার পক্ষে সাহসী ভূমিকা এবং সততার সহিত কিভাবে কাজ করতে হয় তা আমাদেরকে শিখিয়েছেন। সেই অনুপ্রেরণা নিয়ে আজ আমি মানুষের জন্য কিছু করার চেষ্টা করছি। তিনি আরও বলেন- আমি মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডশনকে পেয়ে আমি অনেক আনন্দিত। অনেক দিন ধরে আমি অভাব অনুধাবন করছিলাম এমন একটি মানবাধিকার সংস্থার। আমার গরীব অসহায় লোকের আইনি সহায়তা খুবই প্রয়োজন তখন আসক ফাউন্ডেশন এর প্রধান উপদেষ্টা এডভোকেট নেজাম উদ্দিন ও সভাপতি এডভোকেট নজিবুল আলম বলেন আমরা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন এর পক্ষ থেকে সমস্ত আইনি সহায়তা যখন যেভাব বলবেন সেভাবে বিনা পয়সায় দিতে প্রস্তুত উভয় নাজনীন সরওয়ার কাবরী আপাকে চরমভাবে প্রতিজ্ঞা করেন। সংস্থার পক্ষ থেকে আরো বলেন আইনি সহায়তা দেওয়া আমাদের মূল কাজ।

মানবাধিকার সংস্থার আইনি সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক মোহাম্মদ রায়হান উদ্দিন চৌধুরী বলেন-মানুষের জন্য কাজ করতে গেলে তথা মানবাধিকার নিয়ে কথা বলতে গেলে সঠিক প্ল্যাটফর্ম দরকার তাতেই সফলতা বয়ে আনা সম্ভব।

তিনি আরো বলেন নাজনীন সরওয়ার কাবরী আপাকে সামনে রেখে পরস্পরের পরস্পর পরিপূরক হয়ে কাজ করলে আমরা মানবতার পক্ষে আরো শক্তিশালী হয়ে কাজ করতে পারবো ইনশাআল্লাহ। এ ব্যাপারে সকলে ঐক্যমত পোষণ করেন।

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন কক্সবাজার শাখার উপদেষ্টামন্ডলী হচ্ছেন প্রধান উপদেষ্টা এডভোকেট নেজামুল হক (সিভিল), উপদেষ্টা সাংবাদিক সরওয়ার কামাল খন্দকার, ঝুন্টু ধর (জুয়লারি ব্যবসায়ী), মোহাম্মদ আবু হানিফ (ফিলিং স্টেশন), কে এ এম মুজিবর রহমান।

কার্যনির্বাহী কমিটি হচ্ছেন সভাপতি এডভোকেট নজিবুল আলম, সিনিয়র সহ-সভাপতি এডভোকেট রাবেয়া সোলতানা, সহ-সভাপতি আবু তাহের, মোঃ আবুল ফয়েজ, সাধারণ সম্পাদক মোঃ রায়হান উদ্দিন চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান রুবেল, সাংগঠনিক সম্পাদক আলমগীর চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন, অর্থ সম্পাদক মোঃ মকসুদুল আলম ছিদ্দিকী, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মোহাম্মদ নুরুল হক নুরু, দপ্তর সম্পাদক মোহাম্মদ হাসান রিয়াদ, সহ দপ্তর সম্পাদক নুর মোহাম্মদ রানা, ক্রীড়া সম্পাদক আতিকুর রহমান ভুঁইয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আতাউল ইসলাম, নির্বাহী সদস্য শেখ কামাল।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

পোকখালী ইউপি চেয়ারম্যান রফিক আহমদ কারাগারে

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : কক্সবাজারের ঈদগাঁও উপজেলার পোকখালী ইউনিয়নের নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান রফিক আহমদকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/