সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / আলীকদমে দুই চেয়ারম্যান প্রার্থীর পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

আলীকদমে দুই চেয়ারম্যান প্রার্থীর পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :
বান্দরবানের আলীকদম উপজেলায় ‘পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে’ একে অপরের দোষ ও নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছে আওয়ামীলীগ ও স্বতন্ত্র দুই চেয়ারম্যান প্রার্থী। শুক্রবার (১৫ মার্চ) বেলা সাড়ে ১২টায় আলীকদম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন দোয়াত কলম প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম। অপরদিকে পাল্টা অভিযোগ তুলে একইদিন বিকাল সাড়ে ৩টায় আলীকদম বাজার সেডের ৩য় তলায় আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন নৌকা প্রতীকের আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী জামাল উদ্দিন।

সংবাদ সম্মেলনে আলীকদম প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব, লামা প্রেস ক্লাব, লামা রিপোর্টার্স ক্লাব ও বান্দরবান জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এছাড়া সংবাদ সম্মেলনে প্রার্থীদের প্রধান সমন্বয়কারী ও সমর্থকবৃন্দরাও উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে মো. আবুল কালাম তার লিখিত প্রেস রিলিজ পড়ে শুনান। তিনি বলেন, নির্বাচনে প্রভাববিস্তার করার জন্য আলীকদম থানা ওসি রফিক উল্লাহকে উপজেলা নির্বাচনের দায়িত্ব হতে ইতোমধ্যে প্রত্যাহার করেছে নির্বাচন কমিশন। কিন্তু তারপরেও সে প্রকাশ্যে আওয়ামীলীগের প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছে এবং আমার ভোটার, সমর্থকদের ভয়ভীতি দেখাচ্ছে। সে আলীকদমে থাকলে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। ওসি রফিক উল্লাহর নেতৃত্বে গভীর রাতে ব্যালেট বক্স ভর্তি, ভোট কারচুপি ও কেন্দ্র দখলের সম্ভবনা আছে বলে আমাদের কাছে গোপন সংবাদ রয়েছে। সুষ্ঠু-সুন্দর নির্বাচনের জন্য আমরা তাকে দ্রুত প্রত্যাহার করতে নির্বাচন কমিশন ও রিটার্নিং অফিসার বান্দরবানের দৃষ্টি আকর্ষণ করছি।

এছাড়া আলীকদম ভারপ্রাপ্ত নির্বাচন অফিসার নববিন্দু নারায়ণ চাকমা ভোট কারচুপির উদ্দেশ্যে পূর্বে অভিযোগ দেওয়ার পরেও বিতর্কিত ও প্রার্থী আত্মীয় হয় এমন ১১জনকে নির্বাচনে দায়িত্ব প্রদান করেছেন। আমি তাদের নির্বাচনী দায়িত্ব হতে প্রত্যাহারের দাবী করছি।

একইদিন বেলা সাড়ে ৩টায় আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী জামাল উদ্দিন। তিনি বলেন, স্বতন্ত্র প্রার্থী মো. আবুল কালাম নির্বাচনী প্রচারণার শুরুর পর থেকে একর পর এক আচরণবিধি লঙ্ঘন করে যাচ্ছে। সে বহিরাগত সন্ত্রাসী এনে এলাকায় ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে। আমরা তার নানা অনিয়মের বিষয় উল্লেখ করে গত ১১ মার্চ প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিব ও রিটার্নিং অফিসারের কাছে ডাকযোগে অভিযোগ করেছি।

এছাড়া সে আলীকদম থানার অফিসার ইনচার্জ ওসি রফিক উল্লাহর বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ দিয়ে লেখক, উদ্ভাবক ও চৌকষ পুলিশ অফিসারের এর মানহানি করেছে। এপর্যন্ত ওসি রফিক উল্লাহর প্রকাশিত বইয়ের সংখ্যা ৬টি। আবুল কালাম তার নির্বাচনে সুনির্দিষ্ট অর্থ ধার্য্য থাকার পরেও তার দশগুণের বেশী কালো টাকা ব্যবহার করেছে। সে উপজেলা চেয়ারম্যান থাকার সময় তার সাথে একাধিক ইয়াবা চোরাচালানীর, মাদক ব্যবসায়ীর সাথে আঁতাত রয়েছে। সে প্রকাশ্যে আমাদের সমর্থক ও কর্মীদের হুমকি দিচ্ছে। আমরা তার প্রার্থীতা প্রত্যাহারের দাবী করছি।

আলীকদম উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো. নাজিমুল হায়দার বলেন, দুই চেয়ারম্যান প্রার্থী পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করার কথা শুনেছি। যে কেউ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/