সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / আলীকদমে সুষ্ঠু নির্বাচনের দাবিতে বিএনপি’র প্রার্থীর সংবাদ সম্মেলন

আলীকদমে সুষ্ঠু নির্বাচনের দাবিতে বিএনপি’র প্রার্থীর সংবাদ সম্মেলন

Rafiq- Lama 29-5-16 (news 2pic) f1-

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :

বান্দরবানের আলীকদম উপজেলায় অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য ইউপি নির্বাচন অনুষ্ঠান এবং ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্র সমূহ ও ব্যালেটের নিরাপত্তার স্বার্থে সেনাবাহিনী, বিজিবি ও ম্যাজিষ্ট্রেট নিয়োগের দাবিতে সংবাদ সম্মেলন করেছে বিএনপি’র তিন ইউপি চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুচ মিয়া, জুলফিকার আলী ভূট্টো ও মোঃ জয়নাল আবেদীন। ২৯মে রবিবার বেলা ১১টায় আলীকদম প্রেসক্লাবে নিজস্ব সমর্থক, দলীয় নেতা-কর্মী উপস্থিতিতে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

তিন চেয়ারম্যানের পক্ষে ৩নং নয়াপাড়া ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী জুলফিকার আলী ভূট্টো লিখিত বক্তব্যে বলেন, ইউপি নির্বাচনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের জন্য ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্র সমূহে ভোটার ও ব্যালেটের নিরাপত্তার জন্য সেনাবাহিনী, বিজিবি ও ম্যাজিষ্ট্রেট নিয়োগ করা জরুরী। বহিরাগত আওয়ামীলীগ নেতাকর্মী, ক্যাডার ও সন্ত্রাসীদের নির্বাচনের পূর্বে আলীকদম ত্যাগ করার নির্দেশ প্রদান করে নির্বাচনের পূর্বে টহল জোরদার করা আবশ্যক।

এছাড়া সরকারী দলের লোকজন কেন্দ্র দখলের পরিকল্পনা, জাল ভোট প্রদান, ভোটারদের ভয়ভীতি প্রদর্শন, বহিরাগত সন্ত্রাসী দিয়ে নির্বাচনের দিন কেন্দ্র দখল ও নাশকতা সৃষ্টির পরিকল্পনা, বহিরাগত লোকজন দিয়ে প্রিজাইডিং, পোলিং অফিসারদের জিম্মি করে জাল ভোট প্রদানের পরিকল্পনা, নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীদের কর্মী ও সমর্থকদের দ্বারা নির্বাচনী প্রচারণায় বাধা প্রদান সহ নানান অপকর্ম করে যাচ্ছে। পাশাপাশি নির্বাচনে দায়িত্বরত প্রশাসন ও পুলিশ বাহিনীতে নিরপেক্ষ ভূমিকা পালন করতে দাবি জানায়।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপি’র ১নং আলীকদম ইউপি চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুচ মিয়া, ৩নং নয়াপাড়া ইউপি চেয়ারম্যান প্রার্থী জুলফিকার আলী ভূট্টো ও ২নং চৈক্ষ্যং ইউপি চেয়ারম্যান প্রার্থী মোঃ জয়নাল আবেদীন, সাবেক উপজেলা বিএনপি’র সভাপতি ফরিদ আহমদ, উপজেলা যুবদল সভাপতি আবুল হাসেম, উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আব্দুল হামিদ, ২নং চৈক্ষ্যং ইউপি বিএনপি’র সভাপতি আমিরুল মোস্তফা, উপজেলা শ্রমিকদল সভাপতি কামাল উদ্দিন সহ উপজেলা ও পৌর বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

১নং আলীকদম ইউপি চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুচ মিয়া বলেন, ৭নং ওয়ার্ড অসতী ত্রিপুরা পাড়া, ৮নং ওয়ার্ড রেংপুং হেডম্যান পাড়া, ৯নং ওয়ার্ড পায়া পাড়া ও ৪নং ওয়ার্ড চম্পট পাড়া অত্যান্ত ঝুঁকিপূর্ণ কেন্দ্র হওয়ায় নিরাপত্তার দাবিতে সেনা মোতায়েন করার আবেদন করেন। আরো বলেন, পার্শ্ববর্তী লামা ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের শীর্ষ নেতা কর্মীরা আলীকদম নির্বাচনে প্রভাব বিস্তার করার প্রচেষ্টা চালাচ্ছে। বহিরাগতদের অনুপ্রবেশে বাধা প্রদান না করলে সুষ্ট নির্বাচন সম্ভব নয়। এতে করে বিচ্ছিন্ন ঘটনার সম্ভাবনা রয়েছে।

৩নং নয়াপাড়া ইউপি চেয়ারম্যান প্রার্থী জুলফিকার আলী ভূট্টো বলেন, ৩নং ওয়ার্ড গয়াম ঝিরি স: প্রা: বিদ্যালয়, ৮নং ওয়ার্ড বাবু পাড়া স: প্রা: বিদ্যালয় ও ৯নং ওয়ার্ড সোনে মেরিনচর স: প্রা: বিদ্যালয় অতি ঝঁকিপূর্ণ কেন্দ্র সমূহে বাড়তি নিরাপত্তা দাবি করেন।

২নং চৈক্ষ্যং ইউপি চেয়ারম্যান প্রার্থী মোঃ জয়নাল আবেদীন জানান, ৩নং মমপাখই হেডম্যান পাড়া, ৭নং ওয়ার্ড থোয়াইচিং হেডম্যান পাড়া, ৮নং ওয়ার্ড রুইপা পাড়া ও ৯নং ওয়ার্ড ব্যাঙ ঝিরি পামিয়া পাড়া কেন্দ্র সমূহকে অতি ঝুঁকিপূর্ণ হিসেবে দাবি করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/