সাম্প্রতিক....
Home / জাতীয় / ইংরেজি সাইনবোর্ড সরাতে ৭ দিন সময় দিল ডিএনসিসি

ইংরেজি সাইনবোর্ড সরাতে ৭ দিন সময় দিল ডিএনসিসি

ঢাকা উত্তর সিটি করপেরেশনের (ডিএনসিসি) এলাকার সব নামফলক, সাইনবোর্ড, বিলবোর্ড, ব্যানার বাংলায় লিখতে ব্যবসায়ীদের সাত দিন সময় দেওয়া হয়েছে।

এ সময়ের মধ্যে সব প্রতিষ্ঠানের বিদেশি ভাষায় লিখিত নামফলক, সাইনবোর্ড, বিলবোর্ড ও ব্যানার নিজেদের উদ্যোগে বাংলায় প্রতিস্থাপন করতে হবে।

সম্প্রতি প্রিয়.কমে সাইনবোর্ডে ইংরেজি প্রীতি আর কত দিন শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছিল। ওই প্রতিবেদনে বলা হয়, অনেক ব্যবসায়ীই সাইনবোর্ডে বাংলা ব্যবহারের বাধ্যবাধকতা সম্পর্কে জানেন না। কর্তৃপক্ষও এ ব্যাপারে উদাসীন।

সে সময় দ্রুত ইংরেজি সাইনবোর্ডের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছিল ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন। রোববার ইংরেজি লেখা সরানোর কথা জানাল ডিএনসিসি।

ডিএনসিসির প্রধান রাজস্ব কর্মকর্তা রবীন্দ্রশ্রী বড়ুয়া প্রিয়.কমকে জানান, যারা এ আদেশ মানবে না, তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে ।

‘অনেকেই সাইনবোর্ডে বাংলা ব্যবহারের আইন সম্পর্কে জানেন না কিংবা সচেতন না। আইনটি সম্পর্কে সচেতনতা বাড়ানোর জন্য ইতোমধ্যে আমরা পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়েছি। সেই সাথে আমরা সাত দিনের সময় দিয়েছি যাতে সবাই সাইনবোর্ডগুলো বাংলায় স্থাপন করতে পারেন। এর পরও যারা সাইনবোর্ড বাংলায় লিখতে ব্যর্থ হবেন, তাদের বিরুদ্ধে মোবাইল কোর্টের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে’, বলেন রবীন্দ্রশ্রী বড়ুয়া।

তবে দূতাবাস, বিদেশি সংস্থার নামফলক এ আদেশের আওতায় আসবে না বলে ডিএনসিসির পক্ষ থেকে জানানো হয়েছে।     সূত্র:ইফতেখার শুভ-priyo.com;ডেস্ক।

 

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/