সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / প্রাকৃতিক ও পরিবেশ / ঈদগাঁওতে অঝর ধারায় নামছে বৃষ্টি : বজ্রপাত ও দমকা হাওয়া বইছে

ঈদগাঁওতে অঝর ধারায় নামছে বৃষ্টি : বজ্রপাত ও দমকা হাওয়া বইছে

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

অঝর ধারায় নামছে বৃষ্টি। সে সাথে বজ্রপাত ও দমকা হাওয়া থেমে নেই। বৃহত্তর ঈদগাঁও তথা ছয় ইউনিয়নের সাধারণ লোকজন চরম আতঙ্কে দিনাতিপাত করছে। পাশাপাশি জেলা সদরের বহুল আলোচিত বাণিজ্যিক কেন্দ্র ঈদগাঁও বাজারে ব্যবসা-বাণিজ্যে ধস নেমেছে।

৪ এপ্রিল (মঙ্গলবার) সাপ্তাহিক হাট বাজার হওয়া সত্ত্বেও ব্যস্ততম এ বাজারে নেই কোন উল্লেখ্যযোগ্য সংখ্যক লোকজন। দুপুরের পর থেকে ধবধবে সাদা আকাশে মেঘাচ্ছন্ন দেখা দিলেই বৃহত্তর এলাকা তথা ইসলামপুর, ইসলামাবাদ, চৌফলদন্ডী, পোকখালী, ঈদগড়, বাইশারী, রশিদ নগর, ভারুয়াখালী, খুটাখালীসহ আশপাশ এলাকার লোকজন যে যার যার অবস্থান থেকে বাড়িমুখী হতে দেখা যায়। সন্ধ্যা ঘনিয়ে আসার আগেই আকাশ থেকে নামল অঝর ধারায় বৃষ্টিপাত। সম্প্রতি বেশ কয়েকদিন ভ্যাপসা গরমে অতিষ্ট হওয়া লোকজন একটু স্বস্তির নিঃশ্বাস ফেলেছে। আবার লবণ উৎপাদিত এলাকায় মাঠসহ বিভিন্ন ক্ষেত খামারে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

পাশাপাশি ঈদগাঁও বাজারের প্রধান ডিসি সড়কের সংস্কার কাজ বন্ধ থাকতেও দেখা যায়। এ বৃষ্টির কারণে মরার উপর খাড়ার ঘা হিসাবে ঈদগাঁও বাজার ও বাসস্টেশন এলাকার কতিপয় রিক্সা চালকরা যাত্রীদের কাছে চড়াদামে ভাড়া আদায় করছে বলে এমন অভিযোগ বেশ কয়েকজন যাত্রীর। সামান্যতম বৃষ্টির পানি বাজারের বিভিন্ন অলিগলিতে জমে কর্দমাক্তের সৃষ্টি হয়। সে সাথে সুষ্ঠুভাবে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় এসব পানি যাতায়াত করতে না পারায় বিপাকে পড়ছে ব্যবসায়ীসহ সাধারণ লোকজন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/