সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁওতে উৎসাহমুখর পরিবেশে মাঠ দিবস অনুষ্ঠিত

ঈদগাঁওতে উৎসাহমুখর পরিবেশে মাঠ দিবস অনুষ্ঠিত

Exif_JPEG_420

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওতে ব্যাপক উৎসাহ উদ্দিপনা মুখর পরিবেশে এবার মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

৮মে সকালে ঈদগাঁও মেহেরঘোনাস্থ নুর কমিউনিটি সেন্টারের পেছনে খোরশেদ আলমের ধানী জমিতে কৃষি সম্প্রচারণ অধিদপ্তর,সদরের আয়োজনে এটি অনুষ্টিত হয়। উপস্থিত ছিলেন, আবুল কাসেম, উপ-পরিচালক, কক্সবাজার জেলা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, গোলাম সরওয়ার তোষার, উপজেলা কৃষি অফিসার, সদর, এনামুল হক কাদেরী, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকতা সদর, জিকু দাশ ও শাখাওয়াত হোসেন, উপসহকারী কৃষি কর্মকতা, সদর।

স্থানীয়দের মধ্য অংশ নেন, মেম্বার কামাল উদ্দিন গণমাধ্যমকর্মী মো: রেজাউল করিম,এম আবু হেনা সাগর, রাষ্ট্রপতির পুরষ্কারপ্রাপ্ত রহিম উল্লাহ সেচ্ছাসেবকলীগের সভাপতি মাহবুবুল আলম ইমন, ছুরুত আলম, ব্যবসায়ী আরিফ উল্লাহসহ আরো অনেকে। মাঠ দিবসে নমুনা শষ্য কর্তনের নতুন গাড়ী কমভাইন্ট হারবেষ্টার আনুষ্টানিক উদ্বোধন করা হয়।

গাড়ীটি উপ-সহকারী কৃষি কর্মকতাদের অনুরোধক্রমে ঈদগাঁও মধ্যম মাইজ পাড়া এলাকার সন্তান রাষ্ট্রপতির পুরস্কারপ্রাপ্ত রহিম উল্লাহকে প্রদান করেন উপজেলা কৃষি কর্মকতা। যার মূল্য ২৮ লাখ টাকা, সরকার ভর্তুকি দেন ১৪ লাখ টাকা। এ গাড়ী দিয়ে ধান মাড়াই ও কর্তনসহ করা হয়।

উল্লেখ্য, কৃষি মন্ত্রণালয় প্রতি উপজেলায় একটি করে ধান কর্তনের লক্ষে গাড়ী প্রদান করেন। ধান মাড়াই করে ঘরে তোলার জন্য যোগাযোগ করতে পারেন – উপ-সহকারী কৃষি অফিসার জিকু দাশ ০১৮১৬-৬০৯৭৮৮।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/05/workshop-Kamal-15-5-2024.jpeg

রামুতে সিডিডি প্রকল্পের অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

কামাল শিশির; রামু : ১৪ মে, বুধবার সকাল ১১ টায় রামু উপজেলা পরিষদ হিমছড়ি হল ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/