সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / ঈদগাঁওতে কলেজ ছাত্রলীগ নেতার উপর অর্তকিত হামলায় অবশেষে চার জনের বিরুদ্ধে মামলা

ঈদগাঁওতে কলেজ ছাত্রলীগ নেতার উপর অর্তকিত হামলায় অবশেষে চার জনের বিরুদ্ধে মামলা

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :
কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও বাজারে দিবালোকে কলেজ ছাত্রলীগ নেতার উপর অর্তকিত হামলার ঘটনায় অবশেষে চারজনের বিরুদ্ধে সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়। তবে আসামীরা এখনো ধরাছোয়ার বাইরে রয়েছে।

জানা যায়, গত চার জুন বিকেল সাড়ে ৩ টার দিকে  ঈদগাঁও বাজারস্থ নিউ ফোরষ্টারের সামনের রাস্তায় প্রকাশ্যে দিবালোকে ঈদগাঁও ফরিদ আহমদ (ডিগ্রী) কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক ও ইসলামাবাদ চরপাড়া রাবারড্যাম এলাকার শফিউল আলমের পুত্র আব্দু রহমান নাহিদের উপর বাজারের পার্শ্ববর্তী এলাকার কিছু উশৃঙ্খল যুবক হামলা চালায়। এতে তার হাত ও মাথায় গুরুত্বর জখম হয়।

অপরদিকে উক্ত ঘটনার পরদিন তথা ৫ জুন আহতের ভাই জিয়াবুর রহমান বাদী হয়ে কক্সবাজার সদর মডেল থানায় একটি মামলা দায়ের করে, যার নং-২৫। উক্ত মামলায় চার জন আসামীর মধ্যে জালালাবাদ সওদাগর পাড়ার ২জন, ঈদগাঁওর বঙ্খিম বাজার এলাকার ১জন ও জালালাবাদ জলদাশ পাড়ার ১জন সহ অজ্ঞাতনামা ৩/৪জন রয়েছে।

মামলার এজাহার সূত্রমতে, ঘটনার দিন আবদুর রহমানের পকেটে থাকা নগদ ছয় হাজার টাকা, একটি স্যামসাং ব্রান্ডের মোবাইল সেট ছিনিয়ে নেয়। একইদিন গভীর রাতে পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ খারুজ্জামানের নেতৃত্বে একদল পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে বঙ্খিম বাজার নামক এলাকায় অভিযান চালিয়ে উক্ত ঘটনায় জড়িত মৃত ইসমাঈলের পুত্র রাসেল (২৪) কে আটক করে।

এ ব্যাপারে ইনচার্জের সাথে কথা হলে তিনি- ঈদগাঁও বাজারে ছাত্রলীগ নেতার উপর হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়। এ ঘটনায় জড়িত একজনকে আটক করে আদালতে প্রেরণ করা হয় বলে জানান।

প্রসঙ্গত, ঘটনার দিন ঘটনার পরপরেই কলেজ ছাত্রলীগ নেতা নাহিদের উপর হামলার ঘটনায় উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাসেল উদ্দিন রাশেদ ও সাধারণ সম্পাদক আবু হেনা বিশাদের নেতৃত্বে বিপুল সংখ্যক ছাত্রলীগের নেতাকর্মীরা ঘটনাস্থলে মুহুর্তের মধ্যে ছুটে যায়। বাজারের দক্ষিণ পার্শ্বস্থ এলাকায় ছাত্রলীগ নেতার উপর হামলার প্রতিবাদে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

এ সময় উপস্থিত ছিলেন- সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবু তালেব, জেলা যুবলীগের সাংস্কৃতিক সম্পাদক হুমায়ুন কবির চৌধুরী হুমু, জালালাবাদ আ’লীগ সভাপতি সেলিম মোর্শেদ ফরাজী, ঈদগাঁও সাংগঠনিক উপজেলা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক ইরফানুল করিম, ঈদগাহ কলেজ ছাত্রলীগ সভাপতি কবির আহমদ, ছাত্রলীগ নেতা কাজী আব্দুল্লাহ, রবিউল হাসান সাগর সহ বিপুল সংখ্যক ছাত্রলীগের নেতাকর্মীরা।

এদিকে ৫জুন রাতে জেলা ছাত্রলীগ নেতা ইরফানুল করিমের নেতৃত্বে একটি টিম আসামীদের গ্রেফতারের দাবীতে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জের সাথে সাক্ষাত করতে যায়। এসময় তারা ছাত্রনেতার উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবী জানান। পরিপ্রেক্ষিতে ইনচার্জ অপরাপর আসামীদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়ে তাদেরকে আশ্বস্ত করেন। প্রশাসন যদি ছাত্রলীগনেতার উপর হামলাকারী আসামীদের গ্রেফতার করতে ব্যার্থ হয় তাহলে বৃহত্তর আন্দোলন কর্মসূচী ঘোষণা করা হবে বলে জানান ঈদগাঁও সাংগঠনিক ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও জেলা ছাত্রলীগনেতা আবুহেনা বিশাদ।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/05/Election-Sagar-16-5-24.jpeg

ঈদগাঁওতে প্রজাপতি প্রতীকের মেহেনূর আক্তার পাখির প্রচারণা চলমান

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : কক্সবাজারের নবসৃষ্ট ঈদগাঁও উপজেলা পরিষদ নিবার্চনে মহিলা ভাইস ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/