Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁওতে কোটা আন্দোলনকারীদের বিক্ষোভ মিছিল : ছাত্রলীগের শান্তিপূর্ণ অবস্থান 

ঈদগাঁওতে কোটা আন্দোলনকারীদের বিক্ষোভ মিছিল : ছাত্রলীগের শান্তিপূর্ণ অবস্থান 

 

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :

“আমার সোনার বাংলায়, বৈষম্যের ঠাই নাই, আছিস যত চাটুকার, এই মুহূর্তে বাংলা ছাড়”  স্লোগানে ২০১৮ সালের পরিপত্র পূর্ণবহালের দাবিতে সারাদেশের ন্যায় কক্সবাজারের ঈদগাঁও উপজেলাতেও কোটা আন্দোলনকারীরা সড়কে বিক্ষোভ মিছিল করেছেন। অন্যদিকে শান্তিপূর্ণ অবস্থান নেন উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দরা। 


১৭ জুলাই সকাল ৯টায় ঈদগাহ্ আদর্শ শিক্ষা নিকেতনে জড়ো হতে থাকে আন্দোলনকারীরা। সকাল ১০টার দিকে মিছিল সহকারে বের হয়ে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ঈদগাঁও বাস স্টেশন হয়ে গরু বাজারের অভিমুখে যায়। শেষে ঈদগাহ্ রশিদ আহমদ কলেজ গেইট এলাকায় সমাপ্ত করে কোটা আন্দোলনকারীর বিক্ষোভ।


আন্দোলনে ঈদগাহ্ রশিদ আহমদ কলেজসহ ঈদগাঁওর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের লক্ষ্য করা যায়। সে সুযোগে বিরোধীদলীয় নেতা কর্মীরাও বিক্ষোভ মিছিলে তৎপর। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন, ঈদগাঁও উপজেলার আয়োজনে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।  


অন্যদিকে স্টেশন পয়েন্টে যানজট এড়াতে এবং সাধারণ শিক্ষার্থীদের শান্ত করতে ও পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঈদগাঁও উপজেলা ছাত্রলীগের সভাপতি এরফানুল করিম ও সাধারণ সম্পাদক তানবির মোহাম্মদ তামিমের নেতৃত্বে উপজেলার বিভিন্ন ইউনিটের ছাত্রলীগের নেতাকর্মীরা শান্তি পূর্ণভাবে অবস্থান নিতে দেখা যায়। ঈদগাঁও থানা পুলিশের কঠোর তৎপরতা লক্ষণীয় কিন্তু।


পরবর্তীতে স্টেশনে সকাল সাড়ে ১১টার দিকে উপস্থিত হয়েছেন ঈদগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি মোহাম্মদ আবুতালেব, ভাইস চেয়ারম্যান সাবেক ছাত্রনেতা আহমদ করিম সিকদার, ঈদগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল জাহান চৌধুরী, ইসলামাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দু রাজ্জাক, জালালাবাদ আওয়ামী লীগ সভাপতি সেলিম মোশেদ ফরাজি, ঈদগাঁও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রাশেদ উদ্দিন রাসেল, সাবেক ছাত্রনেতা সরোয়ার কামাল, নওশাদ মাহমুদ ও তরুন আইনজীবী জুলকর নাঈন জিল্লু। 


ঈদগাঁও উপজেলা ছাত্রলীগ সভাপতি ইরফানুল করিম ও সাধারণ সম্পাদক তানবির মোহাম্মদ তামিম জানান, সাধারণ শিক্ষার্থীদের পাশে ছাত্রলীগ আছে ও থাকবে। আন্দোলনের নামে যেন কেউ নৈরাজ্য এবং হামলা করতে না পারে সেই লক্ষে ঈদগাঁও উপজেলা ছাত্রলীগ সকাল থেকে শান্তিপূর্ণ ভাবে মাঠে অবস্থান করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় ওয়ালটনের ডিজিটাল ক্যাম্পেইন সিজন ২১ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী

  মোহাম্মদ রফিকুল ইসলাম; বান্দরবান :বান্দরবানের লামা উপজেলায় ডিজিটাল ক্যাম্পেইন’২৪ সিজন ২১ উপলক্ষে ওয়ালটন ডাবল ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/