সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / প্রাকৃতিক ও পরিবেশ / ঈদগাঁওতে দুইদিন ধরে টানা বৃষ্টিপাতে জলজট ও পাহাড় ধসের আশংকা

ঈদগাঁওতে দুইদিন ধরে টানা বৃষ্টিপাতে জলজট ও পাহাড় ধসের আশংকা

এম আবুহেনা সাগর; ঈদগাঁও :

ভারী বর্ষণের ফলে সদরের ঈদগাঁও পাহাড়ী এলাকায় পাহাড় ধসেরও আশংকা প্রকাশ করেন স্থানীয়রা।

আবহাওয়া অফিস সূত্র মতে, উত্তর-পশ্চিম এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে উত্তর-পশ্চিম মধ্য প্রদেশ এবং তৎসংলগ্ন উত্তর প্রদেশে অবস্থান করছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী অবস্থায় বিরাজ করছে। এছাড়া অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে। টানা কয়েকদিন ধরে প্রচন্ড গরমের পর বৃষ্টি নামলেও অস্বস্থি কমেনি ঈদগাঁওবাসীর। গত দুই দিন ধরে টানা বর্ষণে জলাবদ্ধতা আর তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে যানজট। ফলে গরমের থেকে নিস্তার মিললেও ঈদগাঁওবাসীকে জলাবদ্ধতার ভোগান্তি পোহাতে হচ্ছে।

২৪ জুলাই ভোর থেকেই কখনো মাঝারি কখনো গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়ছে ঈদগাঁওতে। অনেকে শ্রাবণের এ বৃষ্টিকে উপভোগ করলেও অধিকাংশ লোকজনের কাছেই তা কিন্তু ভোগান্তির। সকাল থেকে থেমে থেমে বৃষ্টির কারণে ঈদগাঁও বাজারের ডিসি সড়কসহ বিভিন্ন সড়কে জলজট দেখা দিয়েছে। মধ্যরাতের বৃষ্টির কারণে সকাল থেকেই পানি জমেছে ডিসি সড়ক, কাচা বাজার, হাসপাতাল সড়ক, বাঁশঘাটা রোড়, জাগির পাড়া আবাসিক এলাকা ও তেলিপাড়ার বিভিন্ন সড়কে।

দেখা গেছে, বাজারের ডিসি সড়ক, জাগির পাড়া সড়ক, তেলি পাড়া, সওদাগর পাড়া সড়ক, বাঁশঘাটা সড়ক, আলমাছিয়া সড়কে হাটু পানি জমেছে। এছাড়াও পালপাড়া, ভাদিতলা দরগাহ পাড়া সড়ক ও মাইজপাড়া সড়ক জলাবদ্ধতা সৃষ্টি হয়।

এদিকে ডিসি সড়কে জলজটের কারণে যানজটের পড়েছে বাজারবাসী। বৃষ্টিতে সড়কে রিকশা চলাচল কম থাকায় অনেকেই পড়েছে ভোগান্তিতে। তবে দ্বিগুণ দাম নিচ্ছে কতিপয় চালকরা।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও-ঈদগড় সড়কে রাতের আঁধারে শতবর্ষি মাদারট্রি কর্তন

কামাল শিশির / এম আবুহেনা সাগর : কক্সবাজার উত্তর বন বিভাগের ঈদগাঁও রেঞ্জের ভোমরিয়াঘোনা বিটের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/