সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁওতে নির্মাণাধীন ডিসি সড়কটি প্রশস্তকরণের দাবী

ঈদগাঁওতে নির্মাণাধীন ডিসি সড়কটি প্রশস্তকরণের দাবী

Road - Sagor 9-5-16 news 1pic f1

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজার জেলা সদরের দ্বিতীয় বাণিজ্যিক কেন্দ্র হিসাবে সুপরিচিত ঈদগাঁওর নির্মাণাধীন ডিসি সড়কটি প্রশস্তকরণের জোর দাবী জানিয়েছে পথচারীসহ সাধারণ লোকজন। জানা যায়, দীর্ঘ বছর পর অবশেষে কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওর ডিসি সড়কটি ১ কোটি ১৭ লাখ টাকা ব্যয়ে বেশ কিছুদিন পূর্বে নির্মাণ কাজ শুরু হওয়ায় পথচারীসহ সাধারণ মানুষের মাঝে হাসির ঝিলিক ফুটে উঠেছিল। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, নির্মাণাধীন ডিসি সড়কটির পরিধি ছোট হয়ে যাচ্ছে। যাতে করে মালবাহী যানবাহনসহ ছোটখাট গাড়ী চলাচল করতে দারুনভাবে হিমশিম খাবে। সেক্ষেত্রে বিবেচনা করে যদি হাজার হাজার মানুষের চলাচলের একমাত্র মাধ্যম ডিসি সড়কটি প্রশস্তকরণ করা হয় তাহলে এলাকার জনগণের জন্য মঙ্গলময় হবে বলে মনে করেন অনেকে।

এ ব্যাপারে ব্যবসায়ী ও সমাজ সেবক হাফেজ শহিদুল্লাহ মিয়াজী জানান, ঈদগাঁও বাজারের লোকজনের চলাচলের রাস্তা ডিসি সড়কটি বিবেচনা পূর্বক প্রশস্তকরণ করা হোক। অন্যথায় যানবাহন ও লোকজন চলাচলের ক্ষেত্রে দারুনভাবে বিপাকে পড়বে। অপরদিকে রাজনীতিবিদ ডাক্তার জসিম উদ্দীনের মতে, তিনিও এ সড়কটি যতদূর সম্ভব প্রশস্তকরণের আহবান জানান কর্তৃপক্ষের নিকট। না হলে ভবিষ্যতে এ সড়কটি দুর্ভোগ আর দূর্গতি বয়ে আনবে। আবার একাধিক সাধারণ পথচারী ও যানবাহন চালক ক্ষোভের ভাষায় বলতে শোনা যাচ্ছে যে, নির্মাণাধীন ডিসি সড়কটি একটু বড় করলে ভাল হতো। আরো জানা যায়, ঈদগাঁও বাসস্টেশন থেকে তেলি পাড়া রাস্তার মাথা পর্যন্ত ৬৭২ মিটার রাস্তার দু’পাশে গাইড ওয়ালসহ আরসিসি ঢালাই করা হবে।

এ ব্যাপারে রাস্তার নির্মাণ কাজের ঠিকাদার উদয়ন কনস্ট্রাকশনের স্বত্তাধিকারী আতাউস সামাদ টিটুর সাথে কথা হলে তিনি উপরোক্ত বাজেটের সত্যতা নিশ্চিত করেন এবং নির্মানাধীন রাস্তাটি রমজানের পূর্বেই শেষ হবে বলে জানান। দীর্ঘ বহু বছর ধরে ঈদগাঁওর ডিসি সড়কটি খানা-খন্দক আর কর্দমাক্তে ভরপুর ছিল। একটু বৃষ্টি হলেই যানবাহন ও সাধারণ লোকজন চলাচল দায় হয়ে পড়েছিল। কিন্তু সম্প্রতি রাস্তার সংস্কার কাজ শুরু হওয়ায় জনমনে আশার আলো দেখা দিয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

পোকখালী ইউপি চেয়ারম্যান রফিক আহমদ কারাগারে

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : কক্সবাজারের ঈদগাঁও উপজেলার পোকখালী ইউনিয়নের নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান রফিক আহমদকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/