সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁওতে ব্যবসায়ীর উপর হামলাকারীদের শাস্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ

ঈদগাঁওতে ব্যবসায়ীর উপর হামলাকারীদের শাস্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজারের ঈদগাঁওতে ব্যবসায়ীর উপর হামলার প্রতিবাদে বিশাল মানববন্ধন, বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।
রবিবার বিকেলে ঈদগাঁও বাসষ্টেশন প্রাঙ্গনে মানববন্ধন সম্পন্ন হয়।

কক্সবাজার আদালত চত্বরে ঈদগাঁওর ব্যবসায়ী আবু তৈয়ব চৌধুরীর উপর হামলার প্রতিবাদে ও ঘটনায় জড়িত দুষ্কৃতিকারীদের গ্রেপ্তারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দাবী জানিয়ে এ কর্মসূচির আয়োজন করা হয়। বৃহত্তর ঈদগাঁওর সর্বস্তরের জনগণসহ সামাজিক, পেশাজীবী ও ব্যবসায়ীক সংগঠনের ব্যানারে এই সমাবেশ হয়।

মানববন্ধনোত্তর সমাবেশে বক্তব্য রাখেন, ঈদগাহ জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন, ইসলামাবাদ ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি সাইফুল ইসলাম মেম্বার, ইসলামাবাদ ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম এমইউপি, ব্যবসায়ী মাস্টার কফিল উদ্দিন, প্রবীণ আওয়ামী লীগ নেতা নুরুল হক প্রকাশ সাড়া নুরু, গ্রীন বাংলাদেশ লিমিটেডের ম্যানেজার কামরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু হেনা বিষাদ, ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ইরফানুল করিম ও ছাত্রনেতা সাদ্দাম হোসেনসহ অনেকে।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, আদালত প্রাঙ্গণ একটি পবিত্র স্থান। যা সাধারণ বিচার প্রার্থীদের সর্বশেষ আশ্রয়স্থল। সুবিচার পাওয়ার আশায় বিচারপ্রার্থীরা আদালতের দ্বারস্থ হন। কিন্তু এমন পবিত্র স্থানে আইনের রক্ষকরা যদি বে-আইনি ও ন্যাক্কারজনক কাজ করেন তার নিন্দা জানানোর ভাষা আমাদের নেই।

বক্তারা আরো বলেন, আবু তৈয়ব এলাকার জন বান্ধব ও শান্তশিষ্ট ব্যবসায়ী। তিনি ন্যায় বিচারের প্রত্যাশায় ঘটনার দিন আদালত প্রাঙ্গনে গিয়ে ছিলেন। কিন্তু কতিপয় দুষ্কৃতিকারী ও সন্ত্রাসী তার উপর হামলে পড়ে। নৃশংস হামলার মাধ্যমে তারা আইন অঙ্গনকে কলুষিত করেছে।

তাদের অপেশাদারসূলভ এ আচরণ সভ্য সমাজ কখনো মেনে নিতে পারেনা। আমরা ঘটনায় জড়িতদেরকে অবিলম্বে গ্রেফতারপূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানাচ্ছি। অন্যথায় বৃহত্তর ঈদগাঁওবাসী আন্দোলনের কঠোর কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবেন।

মানববন্ধনে কর্মসূচির প্রতি সংহতি প্রকাশ করে সুশাসনের জন্য নাগরিক (সুজন)। কর্মসূচিতে বৃহত্তর ঈদগাঁওর বিভিন্ন এলাকার নানান শ্রেণী পেশার লোকজন অংশগ্রহন করেছেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

পোকখালী ইউপি চেয়ারম্যান রফিক আহমদ কারাগারে

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : কক্সবাজারের ঈদগাঁও উপজেলার পোকখালী ইউনিয়নের নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান রফিক আহমদকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/