সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁওতে মুসলধারে বৃষ্টিপাত : বিপাকে সাধারণ লোকজন

ঈদগাঁওতে মুসলধারে বৃষ্টিপাত : বিপাকে সাধারণ লোকজন

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/12/Rain-Sagar-7-12-21.jpg?resize=441%2C253&ssl=1

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

গত দু’দিন ধরে ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে কক্সবাজারের ঈদগাঁওতে মুসলধারে বৃষ্টিপাত হয়েছে। রবি ও সোমবার সারাদিন এভাবে কেটে গেছে। দুদিন ধরে সূর্যের দেখা পায়নি ঈদগাঁওবাসী।

শিক্ষার্থী ও শ্রমজীবী মানুষরা পড়েছে চরম বিপাকে। বৃষ্টিতে রাস্তা-ঘাটে কাদাজলে ভরে গেছে। ঈদগাঁও বাজারের তরকারী গলি ও ডিসি সড়কসহ বিভিন্ন পয়েন্টে কাঁদাজল ও ময়লা আবর্জনায় ছেয়ে গেছে। পায়ে হেঁটে চলাচল করা মুসকিল হয়ে পড়েছে। মার্কেটগুলোতে কমেছে ক্রেতা-বিক্রেতার সংখ্যা। পণ্যের পসরা সাজিয়ে বসতে পারছেন না ভ্রাম্যমাণ ব্যবসায়ীরা।

দেখা যায়, সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে সহায়সম্বলহীন মানুষ গুলোর। বাড়ীর ভিতরে অলস সময় পার করছেন তারা। এছাড়াও রয়েছে শীত জনিত বিভিন্ন রোগে আক্রান্ত হওয়ার শঙ্কা। শীতকে উপেক্ষা করে জীবীকার তাগিদে শ্রমজীবী মানুষরা ছুটে আসেন তাদের কর্ম স্থানে। বাজারে প্রয়োজনীয় কাজকর্মে আসা নর-নারীরা যাতায়াত করছেন কষ্টের মাধ্যমে।

এক রিক্সা চালক জানান, প্রতিদিন রিক্সা চালিয়ে যে টাকা আয় হয় তা দিয়েই সংসারের খরচ চালাতে হয়। একদিন রিক্সা না চালালে তাদের মুখে ভাত তুলে দেয়া সম্ভব হয়না। তাই বৃষ্টি ও শীত উপেক্ষা করে বাড়ী থেকে বের হয়েছি। চালকরা যানবাহন চালাচ্ছে কষ্টের বিনিময়ে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

পোকখালী ইউপি চেয়ারম্যান রফিক আহমদ কারাগারে

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : কক্সবাজারের ঈদগাঁও উপজেলার পোকখালী ইউনিয়নের নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান রফিক আহমদকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/