সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁওতে মৌসুমী রসালো ফলফলাদীর বাম্পার ফলন : দ্বিগুণ দাম

ঈদগাঁওতে মৌসুমী রসালো ফলফলাদীর বাম্পার ফলন : দ্বিগুণ দাম

 

এম.আবুহেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওতে রসালো ফলফলাদীর বাম্পার ফলন দেখা দিয়েছে। তবে দ্বিগুণ দামের কারণে ক্রেতা সাধারণ খেতে মন চাইলেও অনেকে খেতে পারছেনা। এই নিয়ে বিপাকে পড়েছে রোজাদার সহ সর্বশ্রেণি পেশার মানুষজন।

 

জানা যায়, জেলা সদরের গুরুত্ববহ বাণিজ্যিক কেন্দ্র ঈদগাঁও বাজার ও বাসষ্টেশন সহ যত্রতত্র স্থানে মৌসুমী রসালো ফলফলাদী চেয়ে গেছে। ক্রেতারা আগ্রহ করে কিনতেও দেখা যাচ্ছে। চলতি রমজান মাসে ইফতারে এ রসালো ফলফলাদীর একটি আইটেম হিসেবে এটির কদর চলছে সব বয়সী লোকজনের মাঝে। তৎমধ্যে রসালো আম, আনারস, লিচু, কমলা সহ বিভিন্ন ফলফলাদী বাজারে প্রচুর পরিমাণ রয়েছে। রোজাদারেরা সারাদিন রোজা রেখে ইফতারের সময় চনামুড়ির পাশাপাশি বিভিন্ন ঠান্ডা জাতীয় ফলফলাদীর প্রতিও নজর রাখেন। সেই হিসাবে বৃহত্তর ঈদগাঁও তথা ছয় ইউনিয়নের প্রত্যন্ত গ্রামগঞ্জ থেকে ঈদগাঁও বাজারে আসা লোকজন কোন না কোন ভাবে এই রসালো ফল কিনে নিচ্ছে।

 

কালিরছড়া থেকে আসা এক ভদ্র মহিলার সাথে কথা হলে তিনি তার বাড়ীর জন্য দুই কেজি আম নিয়েছেন। পরিবারের বায়না স্বরুপ ইফতারীর সময় খাওয়ার জন্য এ আম গুলো একটু দাম হলেও কিনতে বাধ্য হয়েছেন।

 

অপরদিকে ইসলামাবাদ এলাকার দুই যুবকের মতে, পরিবারের ভাই বোন ও ছেলে মেয়েদের জন্য স্বাধের লিচু কিনে নিল। তবে এখনো পর্যন্ত দাম দ্বিগুণ রয়ে গেছে। আবার অনেকে এসব ফলফলাদীতে ফরমালিন আছে কিনা এই নিয়েও কঠোর ভাবে সন্দিহান রয়েছে। কয়েক বিক্রেতার মতে, লিচু ১শ পিচ ৩শ টাকা, আম প্রতি কেজি ৫০/৬০টাকা, আনারস জোড়া প্রতি ৮০/১০০টাকায় বিক্রি করছে।

 

অন্যদিকে সচেতন মহলের মতে রমজানের ছয় রোজা পার হয়ে গেলেও এখনো ফলফলাদীর দাম দ্বিগুণ থাকায় অনেকে খেতে না পারায় চোখে মুখে হতাশার কালো ছায়া দেখা দিয়েছে। তবে ফরমালিন মেশানো ফলফলাদীর বিরুদ্ধে অভিযান ও দাবী করেন তারা।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/