সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ঈদগাঁওতে স্মার্টকার্ড বিতরণে চরম ভোগান্তি

ঈদগাঁওতে স্মার্টকার্ড বিতরণে চরম ভোগান্তি

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :

সারাদেশব্যাপী নাগরিকদের মধ্যে উন্নতমানের জাতীয় পরিচয় পত্র (স্মার্ট কার্ড) বিতরণ শুরু হয়েছে কক্সবাজার সদরে। সুশৃঙ্খলভাবে ইসলামপুর ও ইসলামাবাদ ইউনিয়নে বিতরণ হলেও ঈদগাঁও ইউনিয়নে বিতরণের শুরু থেকে বিপত্তি দেখা দিয়েছে। ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় হলরুমে উন্নতমানের জাতীয় পরিচয়পত্র বা স্মার্ট আইডি কার্ড নিতে এসে ভোটাররা বিড়ম্বনায় পড়েছে বলে অভিযোগ উঠেছে। কার্ড বিতরণে নিয়োজিত কর্মীরা সুষ্ঠুভাবে কার্ড বিতরণ করতে দেখা গেছে।

৩ জানুয়ারী ইসলামপুর ইউনিয়ন থেকে কার্ড বিতরণ কার্যক্রম শুরু হয়। এ কার্যক্রম অব্যাহত রয়েছে। ঈদগাঁও ইউনিয়নের ভাদিতলা থেকে আসা কয়েকজন স্মার্ট কার্ড সংগ্রহকারীরা জানান,স্থানীয় বর্তমান জনপ্রতিনিধি ও সম্ভাব্য প্রার্থীরা নিজেদের আয়ত্বে আনতে অনেক কার্ড সংগ্রহকারীকে আগে ভাগে কেন্দ্রে ঢুকিয়ে দিচ্ছে।

এছাড়া স্মার্ট কার্ড নিতে আসা অন্যান্য গ্রাহকদের অভিযোগ, অপারেটর সংখ্যা কম হওয়ায় কার্ড দিতে সময় ব্যয় হচ্ছে। এক সাথে ২/১টি ওয়ার্ড মিলে বিতরণ করায় ভোগান্তিতে পড়তে হচ্ছে তাদের। আরো জানান, বিতরণের স্থান বাজার কেন্দ্রিক হওয়ায় দীর্ঘ যানজট ও নানা ঝুঁকি নিয়ে কেন্দ্রে কার্ডের জন্য আসতে হচ্ছে। প্রথম দিন থেকেই বেশ ভোগান্তিতে পড়তে হয়েছে অনেককে। চরম ভোগান্তি কমাতে আইন-শৃঙ্খলা বাহিনী বাড়ানোরও দাবী জানান তারা।

অন্যদিকে আইডি কার্ড ও স্লিপ হারিয়ে গেলে স্থানীয় সোনালী ব্যাংকে ড্রাফট করার নিয়ম থাকলেও চারটার পর বন্ধ থাকায় আরো ব্যাপক আকারে দূর্ভোগ পড়তে হচ্ছে অনেককে। আগামী ২২ জানুয়ারী থেকে শুরু হবে জালালাবাদ ইউনিয়নে। উক্ত ইউনিয়নে বিতরণের সম্ভাব্য স্থানটিও নির্ধারণ করা হয়েছে ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের হলরুম।

ইউনিয়নের মোহনবিলা এলাকার অনেকেই জানান, প্রায় চার কিলোমিটার পথ অতিক্রম করে ছোট ছোট বাচ্চা নিয়ে এত দুরে এসে স্মার্ট কার্ড নেওয়া সম্ভবনা। তারা ওয়ার্ড ভিত্তিক বিতরণেরও দাবী জানান। এ বিষয়ে সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, জাতীয় পরিচয়পত্র বিতরণ সরেজমিন নিজেই দেখেছি। এখানে কোন অনিয়ম দেখা যায়নি। তবে সাধারণ জনগণের প্রচুর ভোগান্তি হচ্ছে। মূলত স্থানীয় রাজনৈতিক ও প্রভাবশালী নেতৃবৃন্দ ও কিছু কার্ড প্রার্থী লোক শৃঙ্খলা না মানায় এ অবস্থা সৃষ্টি হয়েছে। তিনি সকলকে ধৈর্য্য সহকারে সুশৃঙ্খলভাবে লাইনে দাড়িয়ে জাতীয় পরিচয়পত্র স্মার্ট কার্ড গ্রহণ করার জন্যও অনুরোধ জানান।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/