সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁওর মার্কেটগুলোতে ঈদ বাজারকে ঘিরে চলছে প্রস্তুতি

ঈদগাঁওর মার্কেটগুলোতে ঈদ বাজারকে ঘিরে চলছে প্রস্তুতি

এম আবুহেনা সাগর; ঈদগাঁও :

প্রতি বছরের ধারায় এ বছরও জেলা সদরের বৃহত্তর বাণিজ্যিক উপশহর ঈদগাঁও বাজারের ডজনাধিক মার্কেটে ঈদ বাজারকে সামনে রেখে ব্যবসায়ীদের প্রস্তুতি থেমে নেই। মুসলমানদের বৃহৎ উৎসব ঈদুল ফিতর যতই ঘনিয়ে আসছে, ততই ব্যবসায়ীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দিপনা বিরাজ করছে। সেদিক বিবেচনা করে রমজানের শুরু থেকেই চলতি মৌসুমে ব্যবসা বাণিজ্য সরগরমে পরিণত করে তুলার লক্ষ্যে স্ব স্ব দোকানে মালামালে পরিপূর্ণ করে তুলছে ব্যবসায়ীরা।

জানা যায়, ঈদগাঁও বাজারের ডজনাধিক মার্কেটে এখন থেকে শুরু হয়েছে বিকিকিনি। তৎমধ্য নিউ মার্কেট, বেদার মার্কেট, হাজী মার্কেট, মাতবর মার্কেট, দারুল হেরা মার্কেট, নুর শপিং মার্কেট, শফি সুপার মার্কেট, নুর এ ছকিনা মার্কেট, জাপান মার্কেট, রহমানিয়া শপিং মার্কেট ও বাজারের বহুল পরিচিত পশ্চিম গলি খ্যাত কাপড়ের দোকানগুলোতে কমবেশি ক্রেতাদের চোখে পড়ছে।

২১ মে বিকেলে ঈদগাঁও বাজারের বিভিন্ন মার্কেট ঘুরে দেখা যায়, রমজান শুরুর কয়েকদিন পূর্বে থেকেই ব্যবসায়ীরা ঢাকা-শহরের নামিদামী দোকান থেকে ক্রেতাসাধারনের পছন্দ মোতাবেক মালামাল ক্রয় করে আনছে। কেউ কেউ এখনো ব্যস্তমুখর সময় ব্যয় করে চলছে। পাশাপাশি দুয়েক মার্কেটে এখন থেকে আলোকসজ্জা করে ক্রেতাদের মন জয় করার প্রানপন চেষ্টা চালিয়ে যাচ্ছে ব্যবসায়ীরা। কিছু ব্যবসা প্রতিষ্টানে নব আঙ্গিকে ডেকোরেশন করে দূর-দুরান্তের ক্রেতাদের মনোযোগ করার জন্য পরিবেশ তৈরী করে যাচ্ছে। সে ক্ষেত্রে ব্যবসায়ীদের নিত্যনতুন কৌশল প্রাধান্য পাচ্ছে।

অন্যদিকে এই জনবহুল বাজারে বৃহত্তর ঈদগাঁওর ইসলামপুর, ইসলামাবাদ, জালালাবাদ, পোকখালী, চৌফলদন্ডী, ভারুয়াখালী ও ঈদগাঁও ইউনিয়নের প্রত্যান্ত জনপদের লোকজনসহ পাশ্ববর্তী রামুর ঈদগড়, রশিদনগর, জোয়ারিয়ানালা এবং চকরিয়ার খুটাখালীর মানুষজনও এসে থাকে ঈদের কেনাকাটা করতে। সে হিসেবে ব্যবসায়ীরা ক্রেতাদের কথা মাথায় রেখে নতুন ডিজাইনের মালামালের দিকে ঝুঁকে পড়ছে।

এদিকে চলতি ঈদ মৌমুমে স্ব স্ব মার্কেটের ব্যবসায়ীরা ক্রেতাদের দৃষ্টি ফেরাতে মরিয়া হয়ে উঠেছে। সবমিলিয়ে বছরে একটি সুযোগ রমজানের ঈদ বাজার লুফে নিতে বিক্রেতাদের মহা প্রস্তুতি থেমে নেই। এ বিষয়ে কয়েক ব্যবসায়ীর সাথে কথা হলে তারা জানান, আবহাওয়ার পরিবেশ ভাল থাকলে এবার ব্যবসা বাণিজ্যে জমে উঠতে পারে। তারা আরো জানান, ব্যবসায়ীক ভরা মৌসুমে পকেটমার, জালনোট চক্র, ঝাপটাবাজসহ নানা অপরাদ অপকর্ম থেকে রক্ষাকল্পে মার্কেটে নিরাপক্তার লক্ষ্যে পুলিশী টহলের জোর দাবীও তুলছেন তারা।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/