সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নির্বাচন সংক্রান্ত / ঈদগাঁও উপজেলা নিবার্চন থেকে ২ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থী সরে দাঁড়ালেন

ঈদগাঁও উপজেলা নিবার্চন থেকে ২ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থী সরে দাঁড়ালেন

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :

নানান কল্পনা ঝল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচন থেকে তিনজন প্রার্থী এবার সরে দাঁড়িয়েছেন।

 

জানা যায়, ৩০শে এপ্রিল উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা বরাবর আবেদনের মাধ্যমে চেয়ারম্যান পদপ্রার্থী থেকে প্রার্থিতা প্রত্যাহার করে নিলেন জেলা ছাত্রলীগ সাবেক সাধারণ সম্পাদক ও ঈদগাঁও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইমরল হাসান রাশেদ। তার সামাজিক যোগাযোগ মাধ্যমে এক আবেগঘন স্ট্যাটাস দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানো ঘোষণা দিলেন।

 

তিনি লিখেন, ঈদগাঁও উপজেলাকে ঢেলে সাজানোর স্বপ্ন নিয়ে উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দিয়েছিলাম। পারিবারিক সিদ্ধান্ত, রাজনৈতিক কারণে আমি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। আমার অক্ষমতা আপনারা ক্ষমা করবেন।ইনশাআল্লাহ, আমি আপনাদের পাশে আছি, ছিলাম এবং থাকব সারাজীবন।

 

অন্যদিকে সাংবাদিক সম্মেলন করে উপজেলার চেয়ারম্যান পদপ্রার্থী থেকে প্রার্থিতা প্রত্যাহার করে নিলেন জেলা বিএনপি সহ-সভাপতি এম মমতাজুল ইসলাম। তিনি বলেন, ঈদগাঁও উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে তিনি মনোনয়ন দাখিল করেছিলেন। কিন্তু তাঁরই আদর্শের রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় কমিটির গৃহীত সিদ্ধান্ত হচ্ছে কোন প্রকার নির্বাচনে দলীয় কোন নেতাকর্মী অংশ গ্রহণ করতে পারবে না। উক্ত সিদ্ধান্তের প্রতি সম্মান জানিয়ে, জেলা বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদকসহ সাবেক সাংসদ লুৎফর রহমান কাজলের পরামর্শক্রমে তিনি ঈদগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছেন।

 

অনুরূপভাবে নতুন উপজেলার ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী যুবদল নেতা আজিজুল হক রুবেল ও সাংবাদিক সম্মেলনের মাধ্যমে তার আদর্শের রাজনৈতিক দলের প্রতি সম্মান জানিয়ে নিজের প্রার্থিতা প্রত্যাহার পূর্বক সরে দাঁড়িয়েছেন নির্বাচন থেকে।

 

উল্লেখ্য, নির্বাচন কমিশনের ঘোষিত দ্বিতীয় ধাপের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ২১ এপ্রিল, মনোনয়নপত্র বাছাই ২৩ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২৪ থেকে ২৬ এপ্রিল, আপিল নিষ্পত্তি ২৭ থেকে ২৯ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহার ৩০ এপ্রিল ও প্রতীক বরাদ্দ ২ মে। ভোটগ্রহণ হবে ২১ মে।

 

চেয়ারম্যান পদে যারা রয়েছেন তারা হলেন, ঈদগাঁও উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবু তালেব, প্রবাসী আওয়ামী লীগ নেতা সামশুল আলম, শ্রমিকনেতা সেলিম আকবর সাংস্কৃতিক কর্মী কুতুব উদ্দিন চৌধুরী, নুরুল কবির। ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন সাবেক ছাত্রনেতা আহমদ করিম সিকদার, মমতাজ উদ্দিন আহমেদ ও বোরহান মাহমুদ।

 

নবগঠিত ঈদগাঁও উপজেলা পরিষদে প্রথম চেয়ারম্যান কে হচ্ছেন এমনি প্রশ্নে ঘুরপাক খাচ্ছে সচেতন ভোটারদের মাঝে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/