সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁও বাজারের দক্ষিণ পার্শ্বস্থ সড়কের করুন দশা : দেখার কেউ নেই

ঈদগাঁও বাজারের দক্ষিণ পার্শ্বস্থ সড়কের করুন দশা : দেখার কেউ নেই

এম.আবুহেনা সাগর; ঈদগাঁও :

নানা চড়াই উৎরাই পেরিয়ে দীর্ঘকাল পর কক্সবাজার জেলা সদরের ঈদগাঁও বাজারের ডিসি সড়কটি একটু উঁচু করে নির্মাণ কাজ শেষ হলেও বাজারের দক্ষিণ পার্শ্বস্থ অসমাপ্ত সড়কটি কাঁদাজলে করুন দশায় পরিণত হয়ে পড়েছে। এসব দেখার কেউ না থাকায় পথচারী, হরেক রকমের যানবাহন, ব্যবসায়ী সহ সর্বশ্রেণি পেশার মানুষজন প্রতিনিয়ত যাতায়াতে মহাদূর্ভোগ আর দূর্গতিতে পড়ছে। এমনকি একজন সুস্থ মানুষ ওই স্থান দিয়ে যাতায়াত কোন ভাবেই সম্ভব নয়। কর্দমাক্তে চেয়ে থাকা বাজারের দক্ষিণ পার্শ্বস্থ সড়কটির দু’পাশে নানা ব্যবসায়ী এ ভরা মৌসুমে ব্যবসা করে যাচ্ছে নানা কষ্টের বিনিময়ে।

ঈদগাঁও বাজার হয়ে বিভিন্ন সড়ক উপ-সড়কে টমটম, অটোরিক্সা সহ সাধারণ রিক্সা ও ম্যাজিক গাড়ি চলাচল করে থাকে। যেস্থানে জলকাদায় পরিপূর্ণ সেই স্থানে এসব ছোট বড় যানবাহনের ষ্টেশনে পরিণত হওয়ায় প্রতিনিয়ত গাড়ি যাতায়াতের কারণে উক্ত স্থানটি বার বার গর্ত হয়ে পড়ে। পুরো ঈদগাঁও বাজারের প্রধান ডিসি সড়ক সহ বাজারের উপ সড়ক গুলো সংস্কার করলেও এ কিছু অংশ সড়ক সংস্কার না করায় বিপাকে পড়ছেন রোজাদার সহ সাধারণ লোকজন। এমনকি বৃহত্তর ঈদগাঁও তথা জালালাবাদ, ঈদগাঁও, চৌফলদন্ডী, পোকখালী এলাকার প্রত্যান্ত গ্রামাঞ্চল থেকে এ ঈদগাঁও বাজারে নানা ক্ষেত্রে ব্যবসা করতে আসা লোকজন সহ ক্রেতা বিক্রেতারা দূর্ভোগ আর দূর্গতিতে পড়ছে।

বাজারে কেনা করতে আসা সামি ও রাহমা মণি এ প্রতিনিধিকে জানান, ঈদগাঁও বাজার জেলার সবচেয়ে বড় বাজার অথচ এ বাজারের রাস্তা ঘাটের তেমন সংস্কার নেই। আসন্ন ঈদের আগেই অসমাপ্ত সড়কের কাজ সম্পন্ন করে ঈদ মুখী মানুষজনকে দূর্ভোগ থেকে রক্ষা করার আহবান জানান। তবে কয়েক যানবাহনের মতে, বাজারের কোন নির্দিষ্ট পার্কিং জায়গা না থাকায় পূর্বে যেটি ছিল সেটিতে তারা এখনো বহাল রয়েছে। আর কোন যাওয়ার পথ নেই বলে জানান তারা।

পোকখালী ও চৌফলদন্ডী থেকে আসা কয়েকজন মহিলার সাথে কথা হলে তারা আক্ষেপ কন্ঠে জানান, এত কষ্ট মেনে নেওয়া যায়না। তাই দ্রুত তম সময়ে বাজারের দক্ষিণ পার্শ্বস্থ সড়কের কাজ সম্পন্ন করার প্রতিও তাগিদ দেন উর্ধ্বতন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/