সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁও বাজারে দীর্ঘবছরেও নির্মিত হলনা পাবলিক গণশৌচাগার  

ঈদগাঁও বাজারে দীর্ঘবছরেও নির্মিত হলনা পাবলিক গণশৌচাগার  

 

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজারের ঈদগাঁও বাজারে দীর্ঘ বছরও নির্মিত হলনা পাবলিক গণশৌচাগার। এতে জনদুর্ভোগে পড়েন বাজারবাসী। প্রত্যান্ত গ্রামগঞ্জ থেকে ছুটে আসা জনসাধারনকে দুর্ভোগ পোহাতে হচ্ছে প্রতিনিয়ত। 

 

জানা যায়, এ বাজারে সপ্তাহে দুইদিন হাট বসে। দুইদিনই সাধারণত বাজারে লোকজনের সংখ্যা বৃদ্ধি পায়। ইউনিয়ন পরিষদ, কাজী অফিস, ভূমি অফিস, ব্যাংক, বীমা, হাসপাতাল, নিত্য প্রয়োজনীয় কাজে বৃহত্তর এলাকাসহ দূরবর্তী নারী পুরুষের আনাগোনা খুব বেশি থাকে। 

 

বিশেষ করে, মহিলা পথচারীদের ভোগান্তিতে পড়তে হয় বেশির ভাগ। ঈদগাঁও বাজারের বাঁশঘাটা, ষ্টেশন, বঙ্গিম বাজার, তেলিপাড়া, মাছ বাজার, কাচাঁ বাজারসহ কোথাও নেই গণশৌচাগার। ফলে নানা দুর্ভোগে শিকার হচ্ছে পথচারীরা। এমনকি স্থানীয় পাবলিক লাইব্রেরী স্থানে যে কয়টি টয়লেট রয়েছে সেগুলোও বন্ধ থাকে প্রায়শ। 

 

বাজারে আসা অসংখ্য নারী পুরুষ পথচারীদের অভিযোগ বৃহত্তর এ বাজারে পাবলিক টয়লেট না থাকার। গণশৌচাগার না থাকা অত্যান্ত দুঃখজনক। জরুরী প্রয়োজনে বাজারে আসা মহিলাদেরকে পড়তে হচ্ছে বিপাকে। 

 

সামাজিক প্লাটফর্ম ঈদগাঁও যুব ঐক্য পরিবার দায়িত্বশীল জানান, এতবড় ব্যস্ততম বাজারে জনস্বার্থে গণশৌচাগার নির্মাণ করা এখন সময়ের গণদাবী।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও-জালালাবাদ-পোকখালীর যোগাযোগ বন্ধ : পানি কমাতে ক্ষতচিহ্ন ভেসে উঠছে

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ ইউনিয়নের পূর্ব ফরাজীপাড়ায় মঞ্জুর ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/