সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / ঈদগড়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ব্যাপক উন্নতি!

ঈদগড়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ব্যাপক উন্নতি!

হামিদুল হক; ঈদগড় :

কক্সবাজার জেলার ঈদগড়ে সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি ব্যাপক উন্নতি সাধিত হয়েছে। এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নতির লক্ষ্যে পুলিশ জনসাধারণের মধ্যে সুসম্পর্ক গড়ে তুলে জনগণের জানমালের নিরাপত্তা বিধানে বিভিন্ন ধরণের কৌশল গ্রহণ করে কাজ করে যাওয়ায় আইন-শৃঙ্খলার উন্নতি হয়েছে বলে জনসাধারণের সাথে কথা বলে জানা গেছে।

প্রবাসী অধ্যুষিত ঈদগড়ে অতীতে প্রায়ই দুর্ধর্ষ ডাকাতি, গরু চুরি, সিদকে চুরি, হত্যা, ধর্ষণসহ বিভিন্ন ধরণের অপরাধমূলক কর্মকান্ড সংগঠিত হলেও বর্তমানে রামু থানার অফিসার ইনচার্জ লিয়াকত আলির নির্দেশে ঈদগড়ে বিশেষ দায়িত্বে থানার এএস আই মোরশেদ আলম যোগদানের পর থেকে তাঁর চৌকুস নেতৃত্বের কারণে ডাকাতি, গরু চুরি, খুন-খারাপী, ধর্ষণ, নারী নির্যাতনসহ বড় ধরণের অপরাধমূলক কর্মকান্ড ব্যাপক হ্রাস পেয়েছে।

অপরদিকে বাজারসহ বিভিন্ন স্থানে পূর্বে প্রকাশ্যে মাদক ও গাঁজা ব্যবসা, মাদকসেবীদের উৎপাত মারাত্মক হারে বাড়লেও এই পুলিশ অফিসার যোগদানের পর থেকে মাদক ব্যবসায়ী, মাদকসেবী ও জুয়াড়িদের তৎপরতা বন্ধ করতে সক্ষম হয়েছেন। চিহ্নিত ডাকাত, চোর ও অপরাধীদের এলাকাভিত্তিক চিহ্নিত করে ইতিমধ্যে অনেক দুর্ধর্ষ অপরাধীকে গ্রেফতার, প্রতিনিয়ত ওয়ারেন্টভুক্ত আসামীদের ধরে আদালতে সোপর্দ ও অপরাধীদের ব্যাপারে পুলিশের দুরদর্শিতার কারণে আইন-শৃঙ্খলার উন্নতি হয়েছে বলে সচেতন মহল মনে করেন। ঈদগড় পুলিশ ক্যাম্পে বিভিন্ন কারণে আইনী সেবা নিতে আসা ভিযোগকারীদের সাথে কথা বলে জানা গেছে, তারা পুলিশ ক্যাম্পে গিয়ে ইনচার্জ এএস আই মোরশেদের কাছ থেকে তাৎণিক পুলিশী সেবা ও বন্ধুসূলভ ব্যবহার পাচ্ছেন। তাদের অভিযোগের কথা শুনে দ্রুত পদক্ষেপ নেয়ায় অনেকে তাৎক্ষণিক প্রতিকার পাচ্ছেন। বিশেষ করে এই সাহসী পুলিশ অফিসার যোগদানের পর থেকে এলাকার  সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকা জুড়ে পুলিশের কয়েকটি টিমের মাধ্যমে অতিরিক্ত পেট্রোল ডিউটির ব্যবস্থা, স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক দলের নেতাদের সুপরামর্শ নিয়ে কাজ করে যাওয়ায় অতীতের যেকোন সময়ের চাইতে বর্তমানে জেলার ক্রাইম জোন ঈদগড়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ব্যাপক উন্নতি হয়েছে।

এব্যাপারে ঈদগড় পুলিশ ইনচার্জ মোরশেদ আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, জনসাধারণের জানমালের নিরাপত্তা, শান্তি নিশ্চিত করাই হচ্ছে পুলিশে কাজ। ঈদগড়ের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নতির জন্য তিনি এলাকার রাজনৈতিক মহল, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও জনপ্রতিনিধিদের কাছ থেকে ব্যাপক সহযোগিতা পাচ্ছেন, বিধায় পুলিশ তার পেশাগত দায়িত্বের মাধ্যমে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ রাখতে সক্ষম হয়েছে উল্লেখ করে তিনি সবার সহযোগীতা কামনা করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

দৈনিক যুগান্তরের কক্সবাজার প্রতিনিধি জসিম উদ্দিনের পিতার মৃত্যু : বিভিন্ন মহলের শোক

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : দৈনিক যুগান্তরের কক্সবাজার জেলা প্রতিনিধি জসিম উদ্দিনের পিতা হাজী নূর ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/