সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নির্বাচন সংক্রান্ত / ঈদগড়ে চায়ের কাপে নির্বাচনের ঝড়

ঈদগড়ে চায়ের কাপে নির্বাচনের ঝড়


হামিদুল হক; ঈদগড় :
নিবার্চনের তফসিল ঘোষণা হওয়ার পরে রাজনীতিতে তোড়জোড় শুরু হলেও গ্রামের ভোটারদের কাছে নিবার্চন নিয়ে উৎসাহ-উদ্দিপনা তেমন কিছু ছিল না বললেই চলে। কিন্তু সে চিত্র পাল্টাতে শুরু করেছে গ্রামের ভোটারদের কাছেও।

নিবার্চনের আর ৩ দিন বাকি। নিবার্চনের দিন যত ঘনিয়ে আসছে ততই বাড়ছে ভোটারদের উৎসাহ-উদ্দিপনা। গ্রামের চায়ের স্টলগুলো-বিকাল কিংবা গভীর রাত পর্যন্ত লেগে থাকছে সাধারণ ভোটারদের জটলা। চলছে নিজ দলের প্রার্থীদের নিয়ে নানান আলোচনা ও জল্পনা-কল্পনা। প্রার্থীদের পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে গ্রামের আনাচে-কানাছে।

সরেজমিনে কক্সবাজারের-রামু উপজেলার প্রত্যান্তঞ্চল ঈদগড় করলিয়ামুরা গ্রামের মোড়ে দেখা গেল ছোট ছোট তিন-চারটি টিনের ঢোপে মুদি দোকানের সাথে চা-স্টল। সেখানে সাধারণ ভোটারদের জটলা। সেখানে গিয়ে সাংবাদিক পরিচয় না দিয়েই বসে পড়লাম। সেখানে চলছে নৌকা-ধানের শীষ সমর্থকদের নানা গল্প।

এমন গল্পের সময় সেখানে উপস্থিত একই গ্রামের সাহাবুর, জামাল উদ্দিন ও আজিজ উদ্দিনের সাথে কথা হয়। তারা জানান, নিবার্চনের শুরুতে এই অঞ্চলে আমন কাটা মাড়াই ব্যস্ত সময় পার করছিলেন কৃষক ও শ্রমিকেরা। বতর্মানে আমন কাটা-মাড়াই শেষ হয়েছে। আলু লাগানো শেষ। বতর্মানে মাঠের কাজ আপাতত নাই বললেই চলে। তাই গ্রামের কৃষকেরা এখন নিবার্চনমুখী। সকাল থেকে রাত্র পযর্ন্ত এখন গ্রামের আনাচে-কানাছে গড়ে উঠা চায়ের দোকানসহ সর্বোচ্চ চলছে ভোটের আলোচনা। অনেকে যোগ দিচ্ছে নিবার্চনী জনসভা ও মিছিলে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/