সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / উখিয়ার প্রবিণ হোমিও চিকিত্সক প্রায় নিঃস্ব

উখিয়ার প্রবিণ হোমিও চিকিত্সক প্রায় নিঃস্ব

উখিয়ার প্রবিণ হোমিও চিকিত্সক প্রায় নিঃস্ব

হুমায়ুন কবির জুশান, উখিয়া :

উখিয়া বাজার রোডের পাশে দীর্ঘ ৫০ বছরের ভোগ দখলীয় পৈতৃক সম্পত্তির উপর গড়ে তোলা হোমিও চিকিত্সা প্রতিষ্ঠানটি হারিয়ে প্রবীণ চিকিত্সক ডাঃ সাধন মোহন দে এখন সর্বশান্ত। বয়সের ভারে নুয়ে পড়া এ চিকিত্সকের অভিযোগ, প্রতিপক্ষ আদালতে মামলা দায়ের করায় তার দীর্ঘদিনের অর্জিত প্রায় দুই লক্ষ টাকার হোমিও ঔষুধসহ প্রতিষ্ঠানটির অস্তিত্ব বিপন্ন হতে চলেছে।

এ উপজেলার তত্কালীন একমাত্র হোমিও চিকিত্সক মৃত ডাঃ গঙ্গাচরণ দের ছেলে প্রবিণ হোমিও চিকিত্সক ডাঃ সাধন মোহন দে (৮৫) জানান, পৈতৃক সম্পত্তির উপর দীর্ঘ ৫০ বছরের ভোগ দখলীয় হোমিও প্রতিষ্ঠানটি সংস্কারের উদ্যোগ নিলে প্রতিপক্ষ ভাগিনী জামাই উখিয়া কৃষি ব্যাংক কর্মচারী রতন দে সম্পূর্ণ অন্যায়ভাবে উখিয়া থানায় একটি মিথ্যা অভিযোগ করলে, পুলিশ বিষয়টি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সংস্কার কাজ বন্ধ রাখার নির্দেশ দেন।

এমতাবস্থায়, ওই রতন দে আবারো শঠামির আশ্রয় নিয়ে কক্সবাজার আদালতে একটি মিথ্যা অভিযোগ করলে আদালত উক্ত স্থাপনার উপর ১৪৪ ধারা জারি করেন। যে কারণে সংস্কারাধীন দোকানে রক্ষিত তার প্রায় দুই লক্ষাধিক টাকার হোমিও ঔষুধ সামগ্রীসহ বিপুল পরিমাণ চিকিত্সা সরঞ্জাম ও মূল্যবান বইপত্র রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে নষ্ট হয়ে যাচ্ছে। তার ছোট ভাই মুক্তিযোদ্ধা দুলাল দে জানান, রতন দে উক্ত জমিটি জবর দখল করতে ব্যর্থ হয়ে আদালতে মিথ্যার আশ্রয় নিয়েছে। যে কারণে একমাত্র আয়ের উত্স হোমিও ব্যবসা প্রতিষ্ঠানটি হারিয়ে তার বড় ভাই সাধন মোহন দে পরিবার পরিজন নিয়ে অমানবিক দিনযাপন করছে।

এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত ডাঃ সাধন মোহন দে জানান, তিনি আদালতের ন্যায় বিচার কামনা করে অবিলম্বে তার ব্যবসা প্রতিষ্ঠানটি উন্মুক্ত করে দেওয়ার দাবী জানান। উখিয়া কৃষি ব্যাংকে কর্মরত রতন দে জানান, তার শ্বাশুড়ির জমি দখল করে দোকান নির্মাণের চেষ্টা করায় সে আদালতের আশ্রয় নিয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/