সাম্প্রতিক....
Home / জাতীয় / উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহারের বিধিমালা করতে বৈঠকে বসছে ইসি

উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহারের বিধিমালা করতে বৈঠকে বসছে ইসি

নির্বাচন ভবন। ফাইল ছবি

আসন্ন পঞ্চম উপজেলা নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এ জন্য বিধিমালা করতে বৈঠকে বসছে কমিশন। মঙ্গলবার (২২ জানুয়ারি) বিকেল ৩টায় ৪৩তম কমিশন বৈঠকে এ নিয়ে আলোচনা হবে।

ইসির উপ-সচিব মো. শাহেদুন্নবী চৌধুরী স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি থেকে এসব তথ্য পাওয়া গেছে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে বৈঠকে দেশে অবস্থানরত অন্যান্য নির্বাচন কমিশনার ছাড়াও ইসি সচিব হেলালুদ্দীন আহমদ ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

বৈঠকে ৯টি সুনির্দিষ্ট এজেন্ডা নিয়ে আলোচনা হবে।

এজেন্ডাগুলো হলো- আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, বর্ষীয়ান নেতা সৈয়দ আশরাফুল ইসলামের সংসদীয় আসন কিশোরগঞ্জ-১ এ উপ-নির্বাচনের তফসিল ঘোষণা, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন তফসিল ঘোষণা, একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য পদে নির্বাচন-সংক্রান্ত, পৌরসভা, ইউনিয়ন পরিষদের নির্বাচন, একাদশ জাতীয় সংসদের গাইবান্ধা-১ আসনের স্থগিত নির্বাচনের অগ্রগতি, ভোটার তথ্য হালনাগাদ কর্মসূচি ২০১৯- ২০২০, জাতীয় ভোটার দিবস উদযাপন কর্মসূচি ২০১৯ এবং উপজেলা পরিষদ নির্বাচনের প্রশিক্ষণ পরিকল্পনা ও বিবিধ।

গত ১৪ জানুয়ারি নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, ‘আগামী মার্চের প্রথম সপ্তাহ থেকে ধাপে ধাপে বিভাগ অনুযায়ী উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ হবে। এ নির্বাচনে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে বিস্তারিত তফসিল ঘোষণা করা হবে। নির্বাচনে উপজলো সদরগুলোতে ইভিএমে ভোট হবে।’

সূত্র:deshebideshe.com;ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/