সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ওপারের দুনিয়ায় শ্রীদেবী

ওপারের দুনিয়ায় শ্রীদেবী

হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন শ্রীদেবী। ছবি: সংগৃহীত।

বলিউড সিনেমার অন্যতম জনপ্রিয় নায়িকা শ্রীদেবী আর নেই। শনিবার দুবাইতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন তিনি। মাত্র ৫৪ বছর বয়সে এই মেধাবী অভিনেত্রীর মৃত্যু এখনও পর্যন্ত বিশ্বাস করতে পারছেন না তার অগণিত ভক্ত দর্শক থেকে শুরু করে তার কাছের তারকারাও। আর তাই শ্রীদেবীর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বলিউডে।

শ্রীদেবীর মৃত্যুর সংবাদটি গণমাধ্যমে জানিয়েছেন তার স্বামীর ছোট ভাই সঞ্জয় কাপুর। মৃত্যুর সময় এই নায়িকার পাশে ছিলেন তার স্বামী বনি কাপুর এবং ছোট মেয়ে খুশি কাপুর। ইন্ডিয়ান এক্সপ্রেসকে সঞ্জয় কাপুর জানান, ‘হ্যাঁ এটি সত্যি যে আমরা শ্রীদেবীকে হারিয়েছি। আমি মাত্র এখানে এসে পৌঁছেছি। এই দুর্ঘটনাটি ঘটেছে রাত ১১টা থেকে ১১.৩০ এর মধ্যে। এইটুকু ছাড়া আমার কাছে আর কোন তথ্য দেওয়ার মতো নেই।’

ইন্ডিয়ান এক্সপ্রেসের সূত্র থেকে জানা গেছে, শনিবার সন্ধ্যায় স্বামী বনি কাপুর ও ছোট মেয়ে খুশি কাপুরকে সঙ্গে নিয়ে দুবাইতে একটি বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন বলিউড ডিভা। হঠাৎই অসুস্থ হয়ে পড়েন তিনি। সেখানেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তার। রীতেশ দেশমুখ, রাজ কুন্দ্রা, সুস্মিতা সেন সহ আরও অনেকেই টুইটারে শোকপ্রকাশ করেছেন শ্রীদেবীর অকাল প্রয়াণে।

শ্রীদেবী এমন একজন অভিনেত্রী ছিলেন, যিনি তামিল, তেলেগু, হিন্দি, মালায়ালাম এবং কিছু কন্নড় সিনেমায় চুটিয়ে কাজ করেছেন। ‘আম্মা ইয়ানগার আয়াপ্পান’ সিনেমার মাধ্যমে তার সিনেমার যাত্রা শুরু। এর মাধ্যমে তিনি তার ক্যারিয়ার শুরু করেন শিশু শিল্পী হিসেবে। ভারতের অন্যতম সেরা নায়িকা ছিলেন তিনি। ২০১৩ সালে তাকে ভারতের চতুর্থ সর্বোচ্চ সম্মান পদ্মশ্রী পদকে ভূষিত করা হয়।

তার ঝুলিতে ৩০০টি সিনেমা রয়েছে। ৫০ বছরেরও বেশি সময় বক্স অফিসে রাজত্ব করেছেন শ্রীদেবী। অগণিত বলিউডের সিনেমায় তিনি তার অভিনয় দক্ষতার ছাপ রেখেছেন। সংসারে মনযোগি হয়ে যাওয়ার পর একটি দীর্ঘ বিরতি নিয়েছিলেন তিনি। পরে ২০১২ সালে ‘ইংলিশ ভিংলিশ’ সিনেমার মাধ্যমে বলিউডে কামব্যাক করেছিলেন তিনি। ২০১৭ সালে শ্রীদেবীর ‘মম’ ছবিটি বক্স অফিসে যথেষ্ট সাফল্য পেয়েছিল। এটিই তার শেষ সিনেমা।

‘‍মিস্টার ইন্ডিয়া’‍ ছাড়াও ‘সাদমা’ সিনেমা বলিউডে শ্রীদেবীর আলাদা জায়গা গড়ে দিয়েছিল। অনেক সিনেমা সমালোচকরাও বলেন, শ্রীদেবী অভিনীত ‘লামহে’ ভারতীয় সিনেমার ১০০ বছরের ইতিহাসে সেরা ১০টি রোমান্টিক সিনেমার মধ্যে অন্যতম। কথা ছিল, ‘মিস্টার ইন্ডিয়া ২’ এবং ‘ইংলিশ ভিংলিশ ২’ এর মাধ্যমে আবারও পর্দা কাঁপাবেন তিনি। কিন্তু সেই যাত্রা থেমে গেলো মাঝপথেই।

একদিকে যখন বড় মেয়ে জাহ্নবী ‘ধাড়াক’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক করার প্রস্তুতি নিচ্ছেন, তখন অন্যদিকে মডেলিংয়ে ক্যারিয়ার শুরুর চেষ্টা করছেন ছোট মেয়ে খুশি। শ্রীদেবীর মৃত্যুর সময় ছোট মেয়ে খুশি মায়ের পাশে থাকলেও জাহ্নবী শুটিংয়ের কাজে এখন মুম্বাইতে। মায়ের অকাল প্রয়াণে দুই মেয়েই মানসিকভাবে বিপর্যস্ত। ভেঙে পড়েছেন বনি কাপুরও।             সূত্র:শামীমা সীমা-priyo.com;ডেস্ক।

 

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/05/workshop-Kamal-15-5-2024.jpeg

রামুতে সিডিডি প্রকল্পের অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

কামাল শিশির; রামু : ১৪ মে, বুধবার সকাল ১১ টায় রামু উপজেলা পরিষদ হিমছড়ি হল ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/