সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / কক্সবাজারে আন্তর্জাতিক নার্সেস দিবস উদযাপন

কক্সবাজারে আন্তর্জাতিক নার্সেস দিবস উদযাপন

ঝুঁকি উপেক্ষা করে সেবাদানের প্রতিশ্রুতিবদ্ধ হলেন ৩২১ নার্স-শিক্ষার্থী


দীপক শর্মা দীপু, কক্সভিউ :
কক্সবাজারে ১৪ মে আন্তর্জাতিক নার্সেস দিবস উদযাপন হয়েছে। এই দিবসে কক্সবাজারের ৩২১ জন নার্স ও শিক্ষার্থী নিজেরা আবারো প্রতিশ্রুতিবদ্ধ হয়েছেন জীবন ঝুঁকি উপেক্ষা করে রোগীদের আন্তরিকভাবে সেবা প্রদানের জন্য। নিজেরা নিজেদের কাছে প্রতিশ্রুতিবদ্ধ হয়ে রোগীদের সেবা প্রদানের মাধ্যমে নার্স এর প্রবক্তা ফোলেরেন্স নাইটএংগেলের আদর্শে উজ্জীবিত হওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

কক্সবাজার জেলা নার্সেস এসোসিয়েশনের আয়োজেনে ‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে, নার্স একক নেতৃত্বদানকারি কন্ঠস্বর’- প্রতিপাদ্য বিষয়ের আলোকে সকালে নার্সিং ইনস্টিটিউট থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে কেক কাটা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: মো: রেজাউল করিম, বিশেষ অতিথি ছিলেন জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: আখতারুজ্জামান ও সিভিল সার্জনের প্রতিনিধি ডা: মো: আয়ুব আলী, নাসিং ইনস্টিটিউট ইনচার্জ করুনা রানী বেপারী ও সদর হাসপাতালর সেবা উপ তত্ত্বাবধায়ক অঞ্জরী রায়।

বাংলাদেশ নার্সেস ইনস্টিটিউট কক্সবাজার জেলা শাখার সভাপতি দৌলতুন্নেছা বেগমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ছবি চক্রবর্ত্তীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন, সংগঠনের কর্মকর্তা জয়ন্তি দে, খুকু মজুমদার, অঞ্জলী পাল, ঝর্ণা ধর, চম্পক রায় চৌধুরী, জুলি খিয়াং ও রাশেদুল ইসলাম। এসময় বক্তারা বলেন-‘ বিশ্বব্যাপী নার্সদের মর্যদা বেড়েছে। মানবসেবায় নার্সদের ভূমিকা অন্য পেশার চেয়ে অগ্রগণ্য। তারা আবাল-বৃদ্ধা সব মানুষদের যে কঠিন রোগ হোক না কেন নার্সরা তাদের পাশে গিয়ে সেবা যত্ন করে থাকে। অনেক সময় অনেক স্পর্শকাতর রোগে আক্রান্ত রোগীদের কারণে তাদের নিজেদের জীবনও হয়ে উঠে। নিজের জীবন ঝুঁকি উপেক্ষা করে মানুষকে ভালো করে তোলার ব্রতে লিপ্ত থাকে নার্স।’

উক্ত অনুষ্ঠানে  কর্মরত ১৭১ জন নার্স ও ১৫০ স্টুডেন্ট নার্স  রোগীদের আন্তরিকভাবে সেবা প্রদানে আবারো  নিজেরা প্রতিশ্রুতিবদ্ধ হন এবং জীবন ঝুঁকি উপেক্ষা করে রোগীদের সেবা  ব্রতে লিপ্ত থাকার ঘোষণা দেন।

উল্লেখ্য ১২ মে পবিত্র শবে বরাতের বন্ধ থাকায় সারাদেশে ১৪ মে আন্তর্জাতিক নার্সেস দিবস উদযাপন করা হয়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/