সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / কথা রাখলেন মুমিনুল, করলেন সেঞ্চুরি

কথা রাখলেন মুমিনুল, করলেন সেঞ্চুরি

টেস্ট ক্রিকেটে সর্বশেষ ১০ ইনিংসে সেঞ্চুরির দেখা পাচ্ছিলেন না বাংলাদেশের কোনো ব্যাটসম্যান। ভারত সিরিজ থেকে অধিনায়কের দায়িত্ব পাওয়া মুমিনুল হক তো আরও কয়েক ধাপ পিছিয়ে। টানা ১৪ ইনিংস তিন অঙ্কের ম্যাজিক ফিগার ছুঁতে পারেননি তিনি।

অবশেষে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সেই আক্ষেপ ঘুচলো। আবার অধিনায়ক হিসেবেও এটি তার প্রথম শতক।

সোমমার (২৪ ফেব্রুয়ারি) শেরে বাংলা স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টের তৃতীয় দিনে ক্যারিয়ারের নবম শতকের দেখা পান বাঁহাতি ব্যাটসম্যান মুমিনুল। ডোনাল্ড টিরিপানোকে চার মেরে ১৫৬ বলে ১২টি চারে তিনি এ শতক হাঁকান। এ ম্যাচ শুরুর আগে তিনি দীর্ঘ সময় ধরে সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপের কথা বলেছিলেন। সেই আক্ষেপটা কাটল এবার।

টানা টেস্টে হারতে থাকা বাংলাদেশ এই ম্যাচে এখন চালকের আসনে। জিম্বাবুয়ের ২৬৫ রানের জবাবে খেলতে নেমে এই স্কোর টপকে ৬৭ রানের লিড দিয়েছেন মুমিনুলরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ তিন উইকেট হারিয়ে ৩৩২ রান। ক্রিজে আছেন মুমিনুল ১১৫ ও মুশফিক ৮৪ রানে।
গতকাল দ্বিতীয় দিন দু’জনেই দিন শেষ করেছেন। দু’জনের চতুর্থ উইকেটের জুটি থেকে আসে ১২৫ রান। এর আগে শান্ত সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে আউট হয়েছিলেন ৭১ রানে।

 

সূত্র: somoynews.tv – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

কোয়ান্টাম কসমো স্কুলের হ্যান্ডবল টিম জাতীয় চ্যাম্পিয়ন, #https://coxview.com/quantum-cosmo-school-and-college-sports-rafiq-2-10-23/

কোয়ান্টাম কসমো স্কুলের হ্যান্ডবল টিম জাতীয় চ্যাম্পিয়ন

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : সিলেটে অনুষ্ঠিত ৫০তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতায় হ্যান্ডবল ফাইনাল ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/