সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / করোনা আতংকে ঈদগাঁও বাজারে দোকানপাঠ বন্ধ : প্রশংসিত বাজার কমিটি

করোনা আতংকে ঈদগাঁও বাজারে দোকানপাঠ বন্ধ : প্রশংসিত বাজার কমিটি

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

চলমান করোনা পরিস্থিতিতে এবার কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও বাজারের শপিং মল তথা মার্কেটগুলো বন্ধ করে দিয়েছেন ব্যবসায়ীরা। এতে চিরচেনা রুপ ভেসে উঠছে ঈদগাঁও বাজারের। প্রশংসায় ভাসছেন বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদ।

পুরো বাজারে বর্তমানে তরকারী ও মাছ, মুদি ও ফার্মেসী ছাড়া সব ব্যবসা প্রতিষ্ঠান করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত না খোলার শর্তে বাড়ীতে নিরাপদে অবস্থান করছেন ব্যবসায়ীরা। দীর্ঘকাল পর হলেও কক্সবাজার-চকরিয়ার মত দোকানপাঠ বন্ধ করেছে ঈদগাঁওর ব্যবসায়ীরা। বর্তমানে বাজারের অবস্থা অন্যরকম আকার ধারন করছেন। প্রয়োজনে বাজারে আগত দূর দূরান্তের সাধারন লোকজন একটু হলেও স্বস্থি খোঁজে পেয়েছে।

নারী-পুরুষ নামের ক্রেতাদের দূর্বিসহ যন্ত্রণা থেকে মুক্তি পাবে অন্তত কিছুদিন। তবে বাজারের প্রধান ডিসি সড়কের দুই পাশে ভ্রাম্যমাণ তরকারী ব্যবসায়ীদের অন্যত্রে সরিয়ে নিলে হয়তো যানজট কমে যাওয়ার পাশা পাশি লোকজন স্বাভাবিক ভাবে চলাচলের সূর্বণ সুযোগ সৃষ্টি হতো। এবিষয়ে ব্যবস্থা নেওয়া এখন সময়ের গনদাবীতে পরিণত হয়ে পড়েছে।

সম্প্রতি ঈদগাঁও বাজার পরিচালনা পরিষদের এক জরুরী বৈঠকে করোনা ভাইরাসের কারনে বাজারের শপিং মল বন্ধসহ ঔষুধ, খাদ্যসামগ্রীর দোকানপাঠ খোলা রাখার একটি নির্দিষ্ট সময় বেঁধে দেয়া হয়। সেটি মাইকিং করে বাজারের ব্যবসায়ীদের অবগত করা হয়েছে। যথানিয়মে (১১ মে) সমস্ত মার্কেট বন্ধ রেখে করোনা প্রতিরোধে নিরাপদে সরে দাঁড়ান ব্যবসায়ী সমাজ। উদ্যোগ গ্রহনকারী আর সচেতন ব্যবসায়ীদেরকে অভিবাদন জানান অনেকে। এমনকি বাজারবাসীকে সচেতন করতে আইন-শৃংখলা বাহিনীও কঠোর অবস্থানে মাঠে রয়েছেন।

এদিকে বর্তমান সময়ে করোনা আতংকে জর্জরিত ঈদগাঁওবাসী। ভাইরাস থেকে মুক্তি পেতে ব্যবসায়ী, রাজনীতি বীদসহ সর্বশ্রেনী পেশার লোকজন নিরাপদে বাড়ীতে আশ্রয় নিয়েছেন। তাদের মাঝে আতংক কোনভাবেই কাটছেনা। তবে ভয়াবহ পরিস্থিতির মাঝেও জীবনের মায়া ত্যাগ করে বাজারের অলিগলিতে ব্যবসায়ীদের সচেতন করতে চষে বেড়াতে চোখে পড়ে বাজার কমিটির সভাপতি শাহনেওয়াজ চৌধুরী মিন্টু, যুগ্ম সম্পাদক হাসান তারেক, দপ্তর সম্পাদক নাছির উদ্দিন। অন্যরাও কমবেশি বাজারে অবস্থান করছেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/05/workshop-Kamal-15-5-2024.jpeg

রামুতে সিডিডি প্রকল্পের অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

কামাল শিশির; রামু : ১৪ মে, বুধবার সকাল ১১ টায় রামু উপজেলা পরিষদ হিমছড়ি হল ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/