সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / করোনা দূর্যোগেও মানবিক চিকিৎসা সেবায় রোগীদের পাশে ঈদগাঁওর ডা: ইউসুফ

করোনা দূর্যোগেও মানবিক চিকিৎসা সেবায় রোগীদের পাশে ঈদগাঁওর ডা: ইউসুফ

এম আবুহেনা সাগর; ঈদগাঁও :

করোনা ভাইরাসে আতংকিত নয়, সচেতন হউন, দূরত্ব বজায় রাখুন, নিরাপদে বাড়ীতে অবস্থান করুন, লকডাউন মেনে চলুন, সুস্থ থাকুন এবং পরিবার পরিজনকে সুরক্ষিত রাখুন। এসব কথাগুলো বলেন, ঈদগাঁও ডায়াবেটিস কেয়ার সেন্টার এন্ড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা: মো: ইউসুফ আলী।

করোনা আতংকে কক্সবাজার সদর উপজেলা ঈদগাঁও বাজারসহ বৃহত্তর এলাকার উপবাজার সমূহ লকডাউন ঘোষণ করা হয়। সে থেকে হাসপাতালটি খোলা রয়েছে। কেউ করোনা সম্পর্কে জানতে চাইলে তাকে সত্য ও সঠিক ভাবে পরার্মশ প্রদান করা হচ্ছে। তৎমধ্যে চেম্বারে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক টাইমলাইন বা ম্যাসেনজারে। মুহুর্তের মধ্যে সেবা দিয়ে যাচ্ছেন সাধারণ মানুষদেরকে। অন্য চিকিৎসা সেবা অব্যাহত রয়েছে। চিকিৎসার পাশাপাশি করোনায় কর্মহীন হয়ে পড়া হতদরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে যাচ্ছেন। তিনি রাতে বাড়ী বাড়ী গিয়ে হিন্দু সম্প্রদায়ের অসহায় লোকজনের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন, বেদে (মুসলিম) পরিবারগুলোর মাঝে খাদ্য সামগ্রী দেন, অসহায় আলেম ওলামায়েদেরও খোঁজ খবর রাখছেন।

এটি চলমান রয়েছেন। অন্যদিকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস প্রতিরোধে স্যানিটাইজার বিতরণ করা হচ্ছে বিনামূল্যে। জনসচেতনকল্পে লিফলেট প্রদানের মাধ্যমে সাধারন মানুষকে সচেতন করা হচ্ছে। সচেতনতায় বদলে যেতে পারে একটি সমাজ। যখন করোনার ভয়ে অনেকে চেম্বারে আসছেনা, তখনও জরুরী সেবা চেম্বার কাম হাসপাতালে দিয়ে যাচ্ছেন তিনি। তাঁর হাসপাতালে সার্বক্ষনিক সাথে আছেন আরো এক মেডিকেল অফিসার। ভাইরাস আতংকের মাঝেও মানবতার কল্যাণে চিকিৎসা সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন মানবিক ডাক্তার ইউসুফ আলী।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/