সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / কাটাপাহাড়ে ২জনকে ২ বছরের কারাদন্ড : ৪ জনকে জরিমানা

কাটাপাহাড়ে ২জনকে ২ বছরের কারাদন্ড : ৪ জনকে জরিমানা

দীপক শর্মা দীপু; কক্সভিউ :
কক্সবাজার শহরতলীর কলাতলী বাইপাস সড়কস্থ পালস্ স্কুলের পিছনে কাটা পাহাড়ে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় পাহাড় কাটার সময় হাতে নাতে ৬ জনকে আটক করা হয়।
শনিবার (১৭ মার্চ) দুপুর ২টার দিকে কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেনের নেতৃত্বে এই অভিযান চালানো হয়। এসময় কাটা পাহাড় এলাকার বিশাল পাহাড় কাটে পাহাড় খেকোরা। অভিযানে পাহাড় কাটাকালে ৬ জনকে হাতেনাতে আটক করা হয়। তাদের মধ্যে পাহাড় কাটার হোতা দু’জনকে দু’বছরের কারাদন্ড দেয়া হয়েছে।

তারা হলেন, চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার মধ্যম কাঞ্চনা এলাকার মৃত আবদুল গফুরের পুত্র খোরশেদুল আলম (৩৮) এবং শহরের ১নং ওয়াডের মধ্যম কুতুবদিয়া পাড়ার মুহাম্মদ আবদুর রহমানের পুত্র মোহাম্মদ শহীদুল ইসলাম (৪৬)। বাকী চারজন শ্রমিক। তাদেরকে প্রত্যেককে ৫০ টাকা করে জরিমানা করা হয়েছে। পাহাড় কাটায় ব্যবহৃত ৫ টি বেলচা, ৬টি কোদাল, ৭ টি সাবাল, ২ টি ট্রলি ও ৭ টুকরি জব্দ করা হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন জানান, পালস স্কুলের পিছনে কাটা পাহাড় এলাকায় ভয়াবহভাবে পাহাড় কাটা হচ্ছে- এই খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়। অভিযানে পাহাড় কাটা অবস্থায় ছয়জনকে হাতেনাতে আটক করা হয়। এদের মধ্যে দু’জন পাহাড় কাটার হোতা এবং বাকি চারজন শ্রমিক।

তিনি জানান, সরকারি পাহাড় দখল নির্বিচারে পাহাড় কাটার দায়ে দু’হোতাকে দু’বছরের কারাদন্ড দেয়া হয়। মানবিক বিবেচনায় চার শ্রমিককে প্রত্যেককে ৫০ টাকা করে জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের সহকারি পরিচালক সাইফুল আশ্রাব এবং প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মো: মুমিনুল ইসলাম।

 

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/