সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে আগুন

কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে আগুন

নিজস্ব প্রতিনিধি, উখিয়া :

উখিয়ার কুতুপালং-এর ৫নং রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আজ দুপুর সাড়ে ১২ টার দিকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়। এসময় আগুনে একটি মসজিদসহ প্রায় ৩০টি ঝুপড়ি ঘর পুড়ে ছাই হয়ে গেছে এবং আগুন নেভাতে গিয়ে অন্তত: ২ জন রোহিঙ্গা আহত হয়েছেন। তাদের স্থানীয় রেড ক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কক্সবাজারের উখিয়ার কুতুপালংয়ের পাঁচ নাম্বার ক্যাম্পে বুধবার (২৪ এপ্রিল) দুপুর পৌনে ১টার দিকেএ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস কর্মীরা।

উখিয়া ফায়ার স্টেশনের ইনচার্জ ইমদাদুল হক জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে উখিয়া ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুন নেভাতে গিয়ে বৃদ্ধাসহ দুইজন রোহিঙ্গা আহত হয়েছেন। ক্যাম্পে ব্যবহৃত গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এরপর চারপাশে আগুন ছড়িয়ে পড়লে আগুনের ভয়াবহতা বেড়ে যায়। এতে একটি মসজিদ ও প্রায় ৩০টি ঝুপড়ি ঘর সম্পূর্ণ পুড়ে গেছে।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান জানান, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে উখিয়া ফায়ার সার্ভিসকে ঘটনাস্থলে পাঠানো হয়। তবে অল্পের জন্য বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেয়েছে রোহিঙ্গারা।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগড়ে পাহাড়ি ঢলে বসতবাড়ি নদীগর্ভে বিলীন : পুনর্বাসনের সহযোগিতা কামনা 

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : চলমান বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে ঈদগড়ে এবার একাধিক বসতবাড়ি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/