সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / কুতুপালং রোহিঙ্গা শিবিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সন্ত্রাসীদের গোলাগুলি : নিহত ১

কুতুপালং রোহিঙ্গা শিবিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সন্ত্রাসীদের গোলাগুলি : নিহত ১

Khon - Rafiq- Kutbazar

রফিক মাহামুদ; কোটবাজার

কক্সবাজার জেলার উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা শিবিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সন্ত্রাসীদের গুলিতে রোহিঙ্গা নুরুল ইসলাম (৩৫) নামের এক যুবক রবিবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে নিহত হয়েছে বলে জানা গেছে। সে কুতুপালং রেজিষ্ট্রাট ক্যাম্পের মৃত আবুল বশরেদের ছেলে।

রবিবার সন্ধ্যায় ডিমাইন এলাকায় একটি পানের দোকানে বসা অবস্থায় তাকে প্রতিপক্ষরা গুলি করে। রোহিঙ্গারা তাকে উদ্ধার করে ক্যাম্প হাসপাতালে নিয়ে ভর্তি করে। তার অবস্থা আশংকাজনক হওয়ায় কর্তব্যরত ডাক্তার তাকে কক্সবাজারে পাঠিয়ে দেন উন্নত চিকিৎসার জন্য। রোহিঙ্গা বস্তির চেয়ারম্যান আবুছিদ্দিক ও নিহত নুরুল ইসলামের শশুর আব্দুর রহমান জানান, তাকে কক্সবাজার হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়। রেজিষ্ট্রাট ক্যাম্পের শামশু মাঝি জানান, ক্যাম্পের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘ দিন ধরে দু’গ্রুপের সাথে মতবিরোধ চলে আসছিল।

নিহতের স্ত্রী লায়লা বেগম জানান, নুরুল ইসলামকে কাছ থেকে গুলি করেছে খাইরুল আমিন। এর আগেও খাইরুল আমিন ও ডাকাত আবু তৈয়ব ক্যাম্পের নিয়ন্ত্রণ নিয়ে নুরুল ইসলামকে গুলি করেছিল। সেবার আহত হয়ে প্রাণে বেঁচে গিয়েছিল নুরুল ইসলাম। ক্যাম্পের নিয়ন্ত্রণ নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে গেল রবিবার রাতে বস্তির রোহিঙ্গা আবুল বাছেরও নিহত হয়েছে।

বর্তমানে উখিয়ার কুতুপালং রেজিষ্ট্রাট ক্যাম্প ও রোহিঙ্গা বস্তির আইন-শৃঙ্খলা চরম ভাবে ব্যাহত হলেও আইন-শৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণের বাহিরে চলে গেছে রোহিঙ্গা শিবির।

রোহিঙ্গা শিবিরে কর্মরত ক্যাম্প ইনচার্জ মাহমুদুল হক গুলি বর্ষণের সত্যতা স্বীকার করেছেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুপক্ষের সংঘর্ষের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/