সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / কুতুবদিয়ায় আ’লীগ নেতা নজরুলের উপর হামলাকারী ইউপি সদস্য জেল হাজতে প্রেরণ

কুতুবদিয়ায় আ’লীগ নেতা নজরুলের উপর হামলাকারী ইউপি সদস্য জেল হাজতে প্রেরণ


বার্তা পরিবেশক :
কক্সবাজারের কুতুবদিয়া উপজেলায় ১৯ এপ্রিল বুধবার দুপুরে আলী আকবর ড়েইল ইউনিয়নের ৫নং ওয়ার্ড ইউপি সদস্য লবণ ব্যবসায়ী আব্দুল মোতালেব কুতুবদিয়া বিজ্ঞ জুডিসিয়াল আদালতে লবণ চাষী আক্কাস উদিনের দায়ের করা সি আর ২৯৬ নং মামলায় হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিজ্ঞ আদালত জামিন নামঞ্জুর করে ১নং আসামী আব্দুল মোতালেবকে জেল হাজতে প্রেরণ করেন।

প্রত্যক্ষদর্শী ও মামলার এজাহার সূত্রে জানা যায়, ২৮ মার্চ কুতুবদিয়া উপজেলায় লবণ দালালের উচ্চ বিলাসী দালালীর প্রতিবাদ করায় দালাল লোকজন নিয়ে চাষীদের হামলা চালিয়ে লবণ মাঠের উৎপাদিত লবণ লুট করে নিয়ে যাওয়ার ঘটনা ঘঠে। ঘটনাটি ঘঠেছে উপজেলার আলী আকবর ডেইল ইউনিয়নের আনিচর ডেইল এলাকায়।

এ ব্যাপারে কুতুবদিয়া থানায় ও কুতুবদিয়া জড়িশিয়াল আদালতে লবণ চাষী আক্কাস উদ্দিন ও ভিকটিম নজরুল ইসলামের স্ত্রী বাদি হয়ে পৃথক পৃথক ২টি মামলা রজু করা হয়েছে লবণ দালাল ও তার লোকজনের বিরুদ্ধে। জি আর ০৯ নং  মামলা থেকে জামিনে মুক্ত হয়ে চাষীদের হুমকি দিচ্ছিল আব্দুল মোতালেব ও তার লোকজন।

উল্লেখ্য যে, উপজেলার আলী আকবর ডেইল ইউনিয়নের সন্ধিপী পাড়া এলাকার লবণ দালাল মৃত নজর আলীর পুত্র আব্দুল মোতালেব স্থানীয় লবণ চাষীদের জিম্মি করে মণপ্রতি ৭০ টাকা করে লবণের দালালী কেঁটে চাষীদের মাথার ঘাম পায়ে ফেলে অর্জিত অর্থ হাতিয়ে নিচ্ছে প্রতিনিয়ত। এ ঘটনায় চাষীরা ঐক্যবদ্ধ ২৮ মার্চ বিকালে লবণ দালালের হয়রানির প্রতিবাদ করলে লবণ দালাল আব্দুল মোতালেব ক্ষিপ্ত হয়ে ৭/৮ জন লোক দেশীয় তৈরী অস্ত্র ও লাঠিসোটা নিয়ে হামলা চালিয়ে চাষীদের গুরুতর আহত করেন।

এ সময় লবণ চাষী উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর ডেইল ইউপি চেয়ারম্যান নূরুচছাফা বি.কম এর জামাতা নজরুল ইসলামকে গুরুতর আহত অবস্থায় এলাকাবাসী উদ্ধার করে কুতুবদিয়া সরকারী হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক আহতের অবস্থা আশংকাজনক দেখে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। এ ঘটনায় আহত নজরুল ইসলামের স্ত্রী জোবাইরুন্নাহার বাদি হয়ে গত ২৯/০৩/১৭ ইং তারিখ লবণ দালাল আব্দুল মোতালেবসহ ৫জনকে আসামী করে কুতুবদিয়া থানায় মামলা দায়ের করেন। কুতুবদিয়া থানার মামলা নং-০৯। এদিকে আহত নজরুল ইসলামকে নিয়ে লবণ চাষীদের কয়েকজন উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে গত ২৯ মার্চ দিবাগত রাত ১টার সময় লবণ দালাল লোকজন নিয়ে লবণ মাঠের উৎপাদিত প্রায় ২হাজার মণ লবণ কার্গো ট্রলার ভর্তি করে লুট করে নিয়ে যায়।

এ সময় লবণ মাঠের প্রতিরক্ষা বাধঁ কেটে নিয়ে সমুদের লোনা পানির তোড়ে মাঠের উৎপাদিত লবণ এবং মাঠে বিছানো পলিথিন ভেঁসে গিয়ে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে চাষীদের। এ ঘটনায় গত ২ এপ্রিল লবণ চাষী আলী আকবর ডেইল ইউনিয়নের সাতঘর পাড়া এলাকার মৃত মোহাম্মদ শাহ এর পুত্র আক্কাছ উদ্দিন বাদি হয়ে ১০ জনকে আসামী করে কুতুবদিয়া জুডিসিয়াল আদালতে মামলা দায়ের করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

দৈনিক যুগান্তরের কক্সবাজার প্রতিনিধি জসিম উদ্দিনের পিতার মৃত্যু : বিভিন্ন মহলের শোক

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : দৈনিক যুগান্তরের কক্সবাজার জেলা প্রতিনিধি জসিম উদ্দিনের পিতা হাজী নূর ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/